• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | বর্ষাকাল | দুপুর ১২:২৭
  • আর্কাইভ

হামলার পরিবর্তে হামলা, মামলার পরিবর্তে মামলা: এ্যানি

১:১৪ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২২

নিজস্ব প্রতিবেদক : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেছেন, সরকার পতনের জন্য কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে। শুরুটা এ লক্ষ্মীপুর থেকেই করতে হবে। আন্দোলনের জন্য খালি হাতে মাঠে নামলে হবে না। কেউ বাঁধা দিতে আসলে কঠিন জবাব দিতে হবে। হামলার পরিবর্তে হামলা করতে হবে, মামলার পরিবর্তে মামলা দিতে হবে। কোনভাবে ছাড় দেওয়া হবে না। বিগত দিতে আওয়ামী লীগের লোকজন আমার বাসায় হামলা চালিয়েছে, দলের অনেকের বাসায় হামলা হয়েছে। আর ছাড় নয় তাদের।

শনিবার (১৪ মে) বিকেলে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত বিক্ষোভ সমাবেশ আওয়ামী লীগের বিরুদ্ধে এমন হুশিয়ারী দেন তিনি।

তাঁর নিজ বাসভবনে আয়োজিত সমাবেশ তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

এ্যানি বলেন, আওয়ামী লীগ বলছে- বিএনপি নির্বাচনে আসলে আসবে, না আসলে বিএনপিকে ছাড়া নির্বাচন করা হবে। কিন্তু এখন আবার বিএনপিকে নির্বাচনে অংশ করানের জন্য তারা তোড়জোড় শুরু করেছে। একেই বলে ঠেলা। ঠেলায় পড়ে আওয়ামী লীগ এখন বিএনপিকে সাথে নিয়ে নির্বাচন করতে চাচ্ছে। কিন্তু হাসিনা সরকারের অধীনে কোন নির্বাচনে অংশ নেবে না বিএনপি। হাসিনাকে ক্ষমতা চেড়ে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করতে হবে। তাদের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণই নির্ধারণ করবে- কারা এদেশের ক্ষমতায় আসবে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতা ধরে রাখার জন্য নানা ফন্দি ফিকির করে যাচ্ছে। আন্দোলনের মাধ্যমে তাদের অবৈধ পরিকল্পনা শেষ করে দিতে হবে।

তিনি সরকার ও সরকারী দলের নেতাকর্মীদের সমালোচনা করে বলেন, দেশের টাকা বিদেশে পাচার হচ্ছে, আর বিদেশ থেকে ঋণ এনে দেশকে ঋণগ্রস্ত করা হচ্ছে। মেঘা প্রকল্পের নামে আওয়ামী লীগের লোকজন লুটপাট করছে। পায়রা বিদ্যুৎ কেন্দ্র, কর্ণফুলী ট্যানেলসহ যত মেঘা প্রকল্প আছে, সেগুলো কি কাজে আসবে সেটা দেশের অর্থনীতিবিদরাও জানে না। তবে আমরা বুঝি এগুলো সরকারের লুটপাটের প্রকল্প।

তিনি শ্রীলঙ্কার অবস্থা দেখিয়ে বলেন, আজ শ্রীলঙ্কা এ করুণ পরিণীতির পেছনে মেঘা প্রকল্পের ঋণ নেওয়ার জন্য হয়েছে। বাংলাদেশের অবস্থাও সেদিকে যাচ্ছে, তেলের লিটার আজ দুইশো টাকার উপরে। যে শিশুটা আজ জন্ম নিচ্ছে, সেও ৫০ হাজার টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে জন্মাচ্ছে। দেশের এ অবস্থার জন্য আজ সরকার দায়ী।

তিনি সকল নেতাকর্মীদেরকে আন্দোলনের জন্য প্রস্তুত থাকার নির্দেশনা দিয়ে বলেন, তারেক জিয়া লন্ডনে এমনি এমনি বসে নেই। তিনি সবকিছু ঠিকঠাক করতেছেন। তার নেতৃত্বে আমরা সরকার হঠাও আন্দোলন করবো। কেউ পালাবার সুযোগ পাবে না। সকল কিছুর হিসাব আদায় করা হবে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাহাবুদ্দিন সাবুর সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিবের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূইয়া, হাফিজুর রহমান, হারুনুর রশিদ, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, এবিএম জিলানী, কামরুজ্জামান সোহেল প্রমুখ।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com