• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | বিকাল ৪:২৭
  • আর্কাইভ

স্থানীয়দের প্রচেষ্টায় রক্ষা পেল মান্দারীর ‘ক্ষণিকালয় নিবাস’

৫:২০ অপরাহ্ণ, নভে ২৩, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বাজারে ‘ক্ষণিকালয় নিবাস’ নামে একটি আবাসিক ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগার সাথে সাথে স্থানীয় লোকজন ভবনের পাশ্ববর্তী একটি খাল থেকে বালতি কেটে পানি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। ফলে একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেলেও বেঁচে গেছে পুরো ভবনটি।

শুক্রবার (২২ নভেম্বর) রাত ৯টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী। ঘটনার সময় আতঙ্কে ভবনটির আবাসিক বাসিন্দাদের দিকবিদিক ছুটাছুটি করতে দেখা যায়। খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নেয়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, ক্ষণিকালয় নিবাস একটি আবাসিক ভবন হলেও এর নিচতলায় চিপস, চানাচুর ও বিস্কুট জাতীয় খাবার সামগ্রীর একটি গুদাম রয়েছে। এই গুদামেই আগুন লাগে। খবর পেয়ে স্থানীয় লোকজন পাশ্ববর্তী খাল থেকে বালতি কেটে পানি ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর আগেই গুদামের প্রায় সব মালামাল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মো. আব্বাস উদ্দিন সদর উপজেলার মান্দারী ইউনিয়নের বাসিন্দা মো. ইব্রাহিমের ছেলে। তিনি বলেন, ‘আমি হিসাব-নিকাশ সম্পন্ন করে গুদামঘর বন্ধ করে বাড়ি চলে যাই। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ছুটে আসি। এসে দেখি সব মালামাল পুড়ে গেছে।’ তার দাবি, অগ্নিকান্ডে ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শী জানান, শুরুতে পানি না ছিটাতে পারলে আগুন ভয়াবহ আকার ধারণ করতে পারতো। এতে ভবনটির অন্যান্য কক্ষে আগুন ছড়িয়ে গেলে অনেক বেশি ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা ছিল। পার্শ্ববর্তী খালে পানি থাকায় ভবনটি বেঁচে গেল।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. ওয়াসী আজাদ বলেন, অগ্নিকান্ডে একটি গুদামের মালামাল পুড়ে গেলেও পুরো ভবনটি বেঁচে গেছে। আগুন নেভাতে স্থানীয়রা সহযোগিতা করেছে।’ তিনি জানিয়েছেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com