• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ১১:৩৩
  • আর্কাইভ

‘সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ’ : শক্ত অবস্থানে প্রশাসন 

৭:২০ অপরাহ্ণ, ডিসে ২৭, ২০১৭

নিজস্ব প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রামগতির আলেকজান্ডার ইউপি নির্বাচন বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচন সামগ্রী পাঠানো হয়েছে। ভোটকেন্দ্র নিয়ে রিট থাকায় একটি ওয়ার্ডের ভোটগ্রহণ স্থগিত রয়েছে। এছাড়া অপর সব কয়টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে ধরে সন্ধ্যার আগেই কেন্দ্রে কেন্দ্রে পর্যাপ্ত আইন শৃঙ্খলাবাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম বলেন, ‘১০টি কেন্দ্রই অতিগুরুত্বপূর্ণ। সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানে পুলিশ, বিজিবি, র্যাব ও কোস্টগার্ড, আনসারসহ প্রত্যেকটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৮টি মোবাইল টিম কাজ করবে।’

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আনোয়ার হোসেন, বিএনপির হাবিব উল্লাহ বাহার ও জেএসডির নাজমুল হাসানসহ ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত মহিলা আসনে ১৫ জন, সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি কেন্দ্রে প্রায় ২৩ হাজার ভোটার রয়েছে।

বিএনপি প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়কারী জামাল হোসেন অভিযোগ করেছেন, সরকার দলের প্রার্থীর পক্ষে নির্বাচনকে প্রভাবিত করতে বিভিন্ন জায়গা থেকে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আসা হয়েছে। তারা এখন কেন্দ্রের আশে-পাশে অবস্থান করছেন। এমন পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে শঙ্কা প্রকাশ করে আইনশৃঙ্খলাবাহিনী ও নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

জেএসডি প্রার্থী নাজমুল হাসান অভিযোগ করেছেন, তার কর্মী সমর্থকদের হুমকি ধমকি দিচ্ছে সরকার দলের প্রার্থীর লোকজন। যা সুষ্ঠু নির্বাচনের আলামত নন বলে দাবি করেন এ প্রার্থী। এছাড়া ১, ২, ৫, ৬, ৭ নম্বর কেন্দ্র অত্যন্ত ঝুঁকিপূর্ণ দাবি করেন তিনি।

তবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগের প্রার্থীই জয়ী হবে।’

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক হোমায়রা বেগম চর আলেকজান্ডার ইউনিয়ন পরিষদ নির্বাচনের অনুষ্ঠিতব্য প্রতিটি ভোটকেন্দ্র পরিদর্শন ও এলাকার নির্বাচনী পরিবেশ পর্যবেক্ষণ করেন।

এ সময় তিনি বলেন, প্রশাসন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ নিশ্চিত করতে বদ্ধ পরিকর।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আজগর আলী তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, প্রশাসন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ নিশ্চিত করতে শক্ত অবস্থানে রয়েছে। যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় আইন-শৃংখলা বাহিনী প্রস্তুত রয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম বলেন, ‘এ পর্যন্ত কোনও অভিযোগ পাইনি।’

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com