• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | বিকাল ৫:১৬
  • আর্কাইভ

লাহারকান্দি ইউনিয়নের ৯ ওয়ার্ড আ’লীগের ‘বিতর্কিত’ কমিটি!

১০:০৬ অপরাহ্ণ, সেপ্টে ০৩, ২০১৯

মো. নিজাম উদ্দিন : লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ৯টি ওয়ার্ডে আওয়ামীলীগের কমিটি নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। গত ২ সেপ্টম্বর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘১৫ নং লাহারিকান্দি ইউনিয়নের ৯টি ওয়ার্ড এ নির্বাচিত ওয়ার্ড কমিটির অনুমোদন নামের তালিকা’ দিয়ে কমিটির অনুমোদন হয়েছে বলে প্রকাশ করা হয়।

‘বিতর্কিত’ ওই কমিটিতে পর্যায়ক্রমে ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি মো. রাসেল, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সদর থানা আওয়ামীগের সদস্য মোজাম্মেল হোসেন মিজান পাটওয়ারী ও জেলা আওয়ামীলীগের সদস্য আমজাদ হোসেনের স্বাক্ষর রয়েছে। এতে প্রত্যেক ওয়ার্ডের সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের নাম প্রকাশ করা হয়। সেখানে ৯টি ওয়ার্ডের মোট ৩৬ জনের নামের তালিকা রয়েছে।

ওই কমিটিকে সঠিক বলে দাবি করেছেন সদর থানা আওয়ামীগের সদস্য মোজাম্মেল হোসেন মিজান পাটওয়ারী। তিনি জানান, উর্ধ্বতন নেতাকর্মীরা তাদের দায়িত্ব দিয়েছেন যাচাই-বাচাই করে ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দের তালিকা তৈরী করার জন্য। সে মোতাবেক তারা প্রথমে একটি তালিকা তৈরী করেন, পরে সেটিকে কমিটি হিসেবে অনুমোদন দেন।

অন্যদিকে, একই দিন সদর উপজেলা শাখা আওয়ামীলীগের প্যাডে লাহারকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাজী সফিকের স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার হচ্ছে।

এতে তিনি উল্লেখ করেন- ইউনিয়নের কোন ওয়ার্ডের কমিটি অনুমোদন দেওয়া হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত কমিটি সঠিক নয় বলে দাবি করেন। উর্ধ্বতন নেতৃবৃন্দের সাথে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে হাজী সফিক দৈনিক কালের প্রবাহকে বলেন, ‘জেলা-উপজেলা নেতৃবৃন্দের নির্দেশে আমরা ওয়ার্ড কমিটির একটি খসড়া তালিকা তৈরী করেছি। কিন্তু ওই তালিকা চূড়ান্ত করা হয়নি। এর আগেই আমার অনুমোদন না নিয়ে কমিটি প্রকাশ করা হয়েছে। যা অগ্রহণযোগ্য। ফলে জেলা নেতৃবৃন্দের নির্দেশেই প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত কমিটি সঠিক নয় বলে ঘোষণা দিয়েছি।’

এ ব্যাপারে জেলা আ’লীগের সাধারণ সম্পাক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন দৈনিক কালের প্রবাহকে বলেন, ‘লাহারকান্দি ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি দেওয়ার একমাত্র এখতিয়ার ওই ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের। যেহেতু ফেসবুকে ভাইরাল হওয়া কমিটি অনুমোদন সভাপতি দেননি, সেক্ষেত্রে ওই কমিটির কোন গ্রহণযোগ্যতা নেই। সেটি বাতিল হিসেবে বিবেচিত হবে।’

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com