• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | রাত ৮:৪০
  • আর্কাইভ

লক্ষ্মীপুর-২ আসনে নৌকার টিকিট পেলেন এড. নয়ন 

৮:১৪ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ মানব ও অর্থ পাচারের দায়ে কুয়েতের আদালতের রায়ে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের অাংশিক) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের দণ্ড হওয়ায় তার সংসদ সদস্য পদ বাতিল হওয়ায় আসনটি শূন্য হয়। এই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন।

শনিবার (১৩ মার্চ) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনীত করা হয়।

এ আসনে আগামী ১১ এপ্রিল ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৮ মার্চ। মনোনয়নপত্র যাচাইবাছাই ১৯ মার্চ। প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ। এ আসনের উপনির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে এই উপনির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিতে ১৯ জন মনোনয়ন ফরম ক্রয় করেন। তাদের মধ্যে থেকে নুর উদ্দিন চৌধুরী নয়নকে নৌকা প্রতীকের জন্য মনোনীত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি পাপুলের আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়। গেজেটে বলা হয়, কুয়েতে ফৌজদারি আদালত থেকে গত ২৮ জানুয়ারি ঘোষিত রায়ে নৈতিক স্খলনজনিত অপরাধে চার বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হওয়ায় লক্ষ্মীপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল সংবিধানের ৬৬(২)(ঘ) অনুচ্ছেদ অনুযায়ী সংসদ সদস্য থাকার যোগ্য নয়। সে কারণে সংবিধানের ৬৭(১)(ঘ) অনুযায়ী রায় ঘোষণার তারিখ থেকে আসনটি (২৭৫ লক্ষ্মীপুর-২) শূন্য ঘোষণা করা হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com