• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | সন্ধ্যা ৬:৫৭
  • আর্কাইভ

লক্ষ্মীপুর সম্পাদক ও প্রকাশক পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা

১১:১৮ পূর্বাহ্ণ, নভে ২৮, ২০১৭

স্টাফ রিপোর্টার : আগামী ১০ ডিসেম্ভর/১৭ লক্ষ্মীপুর সম্পাদক ও প্রকাশক পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। গতকাল (২৬ নভেম্বর) রোববার সন্ধ্যায় পরিষদের সভাপতি ও লক্ষ্মীপুর নিউজ পত্রিকার সম্পাদক এম আলাউদ্দিনের সভাপতিত্বে তার বাসায় আয়োজিত জরুরী এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সাবেক কমিটি বিলুপ্ত ঘোষণা করে আনুষ্ঠানিক নির্বাচনের তারিখ ধার্য করেন পরিষদের সভাপতি এম আলাউদ্দিন।

একই সঙ্গে দৈনিক রূপসী লক্ষ্মীপুর পত্রিকার সম্পাদক মোঃ কামাল উদ্দিন হাওলাদারকে আহবায়ক এবং দৈনিক রব পত্রিকার সম্পাদক মোঃ সহিদুল ইসলাম এবং দৈনিক মানব কল্যাণ পত্রিকার সম্পাদকের পক্ষে মোঃ ইসমাইল হোসেন জবুকে সদস্য করে পরিষদের তিন সদস্যের নির্বাচন কমিশন, প্রস্তুতি ও পরিচালনা কমিটি গঠন করা হয়। তিন সদস্যের এ কমিটি সদস্য সংগ্রহ, ভোটার তালিকা তৈরী, গঠনতন্ত্র চুড়ান্তকরণ, নির্বাচন পরিচালনা এবং আগামী এক মাসের মধ্যে নব নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করবে। সভায় জানানো হয়, লক্ষ্মীপুরের স্থানীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক পত্রিকাসহ লক্ষ্মীপুর জেলা ম্যাজিস্ট্রেট থেকে ডিক্লারেশন নেওয়া সকল পত্রিকার সম্পাদক ও প্রকাশকগণ এ পরিষদের সদস্য হওয়ার যোগ্য হবেন।

তবে বিশেষ ক্ষেত্রে সম্পাদক বা প্রকাশকদের পক্ষে মনোনীত প্রতিনিধিগণকে (সম্পাদক বা প্রকাশকের লিখিত অনুমতি সাপেক্ষে) পরিষদের সদস্য পদ প্রদান করার বিষয়ে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। এক্ষেত্রে নির্ধারিত তারিখ ও সময়ের মধ্যে সম্পাদক- প্রকাশক বা তাদের মনোনীত ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধিগণকে লক্ষ্মীপুর মিডিয়া সেন্টার, অঙ্গশোভা ভবন, (চতুর্থ তলা) চকবাজার, লক্ষ্মীপুর থেকে সদস্য ফরম সংগ্রহ ও জমা দেবার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।তবে সংবাদপত্র ও সাংবাদিকতার স্বাধীনতা রক্ষায় সকলেই ঐক্যবদ্ধভাবে সম্পুর্ন নতুন আঙ্গিকে এবং গঠনতান্ত্রিক নিয়মে নতুন রূপে পরিষদের কার্যক্রম পরিচালিত সহ এ পরিষদ অগ্রনী ভুমিকা পালন করবে বলে জানা গেছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com