• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | দুপুর ১:৪৬
  • আর্কাইভ

লক্ষ্মীপুর শিশুপার্কে সুবিধাবঞ্চিত শিশুদের আনন্দের একটি দিন

১২:২১ অপরাহ্ণ, অক্টো ০৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে সুবিধা বঞ্চিত শিশুরা কাটিয়েছে আনন্দের একটি দিন। এদিন লক্ষ্মীপুর পৌর শিশু পার্কে তারা প্রবেশ করেছে বিনামূল্যে। বিভিন্ন রাইডারেও বিনামূল্যে চড়ে আনন্দ নিয়েছে। এমনকি এসময় শিশুরা নাস্তাও পেয়েছে বিনামূল্যের। সবমিলিয়ে ৫ অক্টোবর সারাদিন ছিল লক্ষ্মীপুর পৌর এলাকার সুবিধাবঞ্চিত পরিবারের শিশুদের অন্যরকম এক আনন্দের দিন।

পৌর সভার মেয়র আবু তাহের ও সদর উপজেলা চেয়ারম্যান এ.কে.এম.সালাহ উদ্দিন টিপুর বিশেষ উদ্যোগে এ আয়োজন করা হয়। পৌরসভার লাইসেন্সধারী রিকশা ও ভ্যান চালকদের পরিবারের শিশুদের জন্য এ সুযোগ করে দেয়া হয় বলে জানান তারা। এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভা এলাকার প্রায় ১৪‘শ রিকশা ও ভ্যান চালকদের পরিবার পার্কে বিনামূল্যে প্রবেশের সুযোগ পেয়ে আনন্দে মেতে ওঠেছে। এসময় মেয়র আবু তাহের এর সহধর্মীনী ও উপজেলা চেয়ারম্যান সালাহ্ উদ্দিন টিপুর মা মিসেস নাজমা তাহের পার্কে আগত শিশুদের হাতে চিপস ও বিভিন্ন ধরনের চকলেট তুলে দেন।

লক্ষ্মীপুর শিশুপার্কে শনিবার বিকেলে দক্ষিণ মজুপুর এলাকার রিকশা চালক মো. রাজু বলেন, ‘আমার দুই ছেলে মেয়েকে নিয়ে পৌর শিশু পার্কে এসেছি। পার্কে প্রবেশ ও বিভিন্ন রাইডারে ঘুরতে কোন টাকা লাগেনি। দিনব্যাপি তারা দু’জন অনেক আনন্দে কাটিয়েছে।’
লক্ষ্মীপুর অটোরিকশা ও ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ বলেন, ‘রিকশা ও ভ্যান চালকদের জন্য শিশু পার্ক উম্মুক্ত করাতে শিশুরা বিনামূল্যে আনন্দ করতে পেরেছে। অনেক সময় টাকার সংকটে পার্কে আসেনা এ পেশার লোকেরা। এ ব্যতিক্রম আয়োজনের জন্য পৌর মেয়র আবু তাহের ও তার পুত্র উপজেলা চেয়ারম্যান সালাহ্ উদ্দিন টিপুকে ধন্যবাদ জানান তিনি।

লক্ষ্মীপুর সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ্ উদ্দিন টিপু বলেন, ‘শ্রমজীবি মানুষরা বিনোদন কেন্দ্রে আসতে চায়না। মূলতঃ ইচ্ছা থাকলেও টাকার অভাবে তাদের সেই সাধ পূরণ হয়ে উঠেনা। এবিষয়টিকে অনুধাবন করেই তাদের জন্য এ আয়োজন করা হয়েছে।


এর আগে সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে লক্ষ্মীপুরের রিকশা চালক পরিবারের শিশুদের বিনোদন ও তাদের মনোরঞ্জনের জন্য পৌর শিশু পার্ক উম্মুক্ত ঘোষণা করে একটি লেখা পোস্ট করেন।

তাতে উল্লেখ করা হয়েছে, ৫ অক্টোবর দুপুর থেকে শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত রিকশা ও ভ্যান চালকদের পরিবারের জন্য পৌর শিশু পার্ক উম্মুক্ত। এছাড়াও তাদের শিশুদের জন্য পার্কের ভিতরের সকল রাইডারও বিনা মূল্যে ব্যবহার করতে দেয়া হচ্ছে। এতে বিনা মূল্যে নাস্তার ব্যবস্থাও রয়েছে। এ জন্য রিকশা ও ভ্যান চালকদের লাইসেন্স দেখিয়ে পার্কে প্রবেশ করতে হবে। এ সুযোগ লক্ষ্মীপুর পৌর মেয়র আবু তাহের পরিবারের সৌজন্যে দেয়া হচ্ছে বলে জানানো হয় উক্ত ফেসবুক পোস্টে।

লক্ষ্মীপুর পৌর মেয়র আবু তাহের বলেন, ‘লক্ষ্মীপুর পৌর শিশু পার্কে টাকা দিয়ে টিকেট কিনে নিম্ম আয়ের মানুষ প্রবেশ করতে পারেনা। রাইডারও ব্যবহার করতে পারছেনা। তাই সুবিধা বঞ্চিত এসব মানুষদের জন্য এ আয়োজন করা হয়েছে।’

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com