• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | বিকাল ৫:৫০
  • আর্কাইভ

লক্ষ্মীপুর শহর যেন বিয়েবাড়ি ! আগামীকাল ২৩ নভেম্বর যুবলীগ সম্মেলন

৯:১২ পূর্বাহ্ণ, নভে ২২, ২০১৭

মেরাজ চৌধুরী:

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সম্মেলনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে ঘোটা লক্ষ্মীপুর। শত-শত তোরণ, ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড আর আলোকসজ্জ্বায় বর্ণিল করে সাজানো হয়েছে লক্ষ্মীপুরের প্রতিটি রাস্তা-ঘাটকে। দেখলে মনে হয় পুরো শহর যেন বিয়েবাড়ি।

দীর্ঘ দুই যুগ পর আগামী কাল ২৩ নভেম্বর বৃহস্পতিবার দুপুর ২টায় শহরের আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে লক্ষ্মীপুর জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীরসহ আওয়ামী লীগ ও যুবলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত থাকবেন।

এ উপলক্ষ্যে জেলাকে নববধুর রূপে সাজিয়ে তোলা হয়েছে। জেলার চন্দ্রগঞ্জ থেকে তোরণ, ফেস্টুন লাগানো শুরু। মান্দারী বাজার ব্রীজের দুইপাশে যুবলীগ নেতা শেখ হারুনের সৌজন্যে ফেস্টুনের উপর লাগানো হয়েছে ঝিলিক বাতি।

এখন শুধু সম্মেলনের অপেক্ষায় যুবলীগের দলীয় নেতা-কর্মীরা। কেন্দ্রীয় নেতাদের অভিনন্দন ও সম্মেলন সফল ও সার্থক করতে যুবলীগের বিভিন্ন স্তরের নেতাদের প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। সম্মেলনকে ঘিরে দলীয় নেতা-কর্মীরা এখন ব্যস্ততম সময় কাটাচ্ছেন।

এছাড়া সম্মেলনকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের মাঝে আনন্দের জোয়ার বয়ছে। সম্মেলনকে সফল করতে স্থানীয় নেতা-কর্মীরা একের পর এক প্রস্তুতি সভা করছেন। এতে করে স্থানীয় যুবলীগের নেতা-কর্মীরা চাঙ্গা হয়ে উঠেছে। ইতি মধ্যে সম্মেলন উপলক্ষ্যে যুবলীগের কেন্দ্রী নেতাদের উপস্থিতে জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সম্মেলন সফল করতে নেতা-কর্মীদের বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয়।

দলীয় সুত্রে জানা গেছে, লক্ষ্মীপুর জেলা যুবলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ১৯৯৩ সালে। এর পর দীর্ঘ দুই যুগ কেটে গেলেও লক্ষ্মীপুর জেলা যুবলীগের কোন সম্মেলন অনুষ্ঠিত হয়নী। পরে গত সাত বছর আগে ২০১১ সালে লক্ষ্মীপুর জেলা যুলীগের নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। তাতে সৈয়দ আহম্মদকে আহবায়ক, এ কে এম সালাহ্‌উদ্দিন টিপু ও এডভোকেট রহমতউল্যা বিপ্লবকে যুগ্ম আহবায়ক করা হয়।

এর পরে ২০১৬ সালে জেলা যুবলীগের আগের কমিটি ভেঙ্গে আবার নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। আগের কমিটির যুগ্ম আহবায়ক লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্‌উদ্দিন টিপুকে আহবায়ক, শেখ জামাল রিপন ও বায়জিদ ভূঁইয়াকে যুগ্ম আহবায়ক করা হয়।

এদিকে সম্মেলনে কে হচ্ছেন নতুন সভাপতি ও সম্পাদক তা নিয়ে চলছে নানা আলোচনা। এখন পর্যন্ত সভাপতি পদে একক প্রার্থী রয়েছেন জেলা যুবলীগের বর্তমান আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্‌উদ্দিন টিপু। এছাড়া সাধারণ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক বায়েজিদ ভূঁইয়া, জেলা যুবলীগের সদস্য আবদুল্যা আল নোমান।

লক্ষ্মীপুর জেলা যুবলীগের আহবায়ক কে এম সালাহ্‌উদ্দিন টিপু বলেন, দীর্ঘ দুই যুগ পরে অনুষ্ঠিত হতে যাওয়া জেলা যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে দলীয় নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ, উদ্দীপনা ও আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে। সম্মেলন সফল করতে জেলার সবস্তরের নেতা-কর্মীদের সহযোগীতা কামনা করেছেন তিনি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com