• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | ভোর ৫:৪৭
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে হোম কোয়ারেন্টাইনে ৩৭৫ জন, রামগঞ্জে নিয়ম ভঙ্গ করায় দুই জনের অর্থদন্ড

৪:৪৩ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

মো. নিজাম উদ্দিন : লক্ষ্মীপুরে করোনা ভাইরাস প্রতিরোধে ৩৭৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে অনেকেই প্রবাস ফেরত। গেল এক মাসে বিভিন্ন দেশ থেকে লক্ষ্মীপুরে এসেছেন ৩ হাজার ৬৬২ জন। তাদের বিষয়েও খোঁজ-খবর নিয়ে স্বপরিবারে কোয়ারেন্টাইনে রাখা হবে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এদিকে, জেলার রামগঞ্জে হোম কোয়ারেন্টাইনের আইন ভঙ্গের অভিযোগে দুইজনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। প্রত্যেকের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার মধ্য চন্ডিপুর গ্রামের ইমাম উদ্দিনের পুত্র কাতার প্রবাসী মো. লিটন (৪০) ও ফতেহপুর গ্রামের রুহুল আমিনের পুত্র সৌদী ফেরত আবু নোমান মো. মাসুদ (৩৫)।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার চন্ডীপুর ইউনিয়নের দক্ষিণ হাজিপুর, ফতেহপুর, জামালপুর ও মধ্য চন্ডীপুর এলাকায় বিদেশ ফেরত ৪ ব্যক্তির বাড়িতে পরিদর্শন করতে যান তিনি।

এ সময় মধ্যে চন্ডীপুরের প্রবাসী মো. লিটন ও ফতেহপুর গ্রামের প্রবাসী আবু নোমানকে হোম কোয়ারেন্টাইন আইন ভঙ্গ করে বাড়ির বাহিরে ঘুরতে দেখা যায়। দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী দুই জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

অন্যদিকে, জেলা সদর হাসপাতালে জ্বর, সর্দি ও কাশির রোগীদের জন্য আউটডোরে আলাদা টিকেট কাউন্টার খোলা হয়েছে। আলাদা কক্ষে তাদের চিকিৎসার ব্যবস্থা করা হবে। চিকিৎস্যকরা তিন ফুট দূরত্বে অবস্থান নিয়ে তাদের চিকিৎস্যা সেবা প্রদান করবেন।

জেলা সিভিল সার্জন ডা. আব্দুল গফফার জানান, বৃহস্পতিবার সকালের হিসাব পর্যন্ত লক্ষ্মীপুরে মোট ৩৭৫ জনকে নিজ নিজ বাড়িতে স্ব-পরিবারে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলা-উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, আইন শৃঙ্খলা বাহিনী ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগীতায় বিদেশ ফেরতদের সকলকে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। তাদেরকে স্থানীয় স্বাস্থ্যকর্মীদের পাহারায় কোয়ারেন্টাইনে রেখে মনিটরিং করা হবে।

নিয়ম ভঙ্গকারীদের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে জেলায় এখনো পর্যন্ত কোন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়নি বলে জানান তিনি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com