• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | ভোর ৫:০৯
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে সাংবাদিকের উপর হামলার ঘটনায় সম্পাদক-প্রকাশক পরিষদের ক্ষোভ,নিন্দা

২:০৮ পূর্বাহ্ণ, ফেব্রু ১১, ২০১৮

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুরে পেশাগত দায়িত্ব পালনকালে দুই সাংবাদিকের উপর অতর্কিত হামলা এবং তাদের মারধরসহ ক্যামরা চিনিয়ে নেওয়ার ঘটনায় জেলার স্থানীয় পত্রিকা সমুহের সংগঠন লক্ষ্মীপুর সম্পাদক-প্রকাশক পরিষদ তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছে।

শুক্রবার রাতে দৈনিক লক্ষ্মীপুর কণ্ঠ পত্রিকা অফিসে পরিষদের এক জরুরী বৈঠকে সম্পাদক/সাংবাদিকবৃন্দ চরম ক্ষোভ ও অসন্তোষসহ ঘটনাকে ঘিরে গভীর উদ্বেগ প্রকাশ করেন।

সভায় লক্ষ্মীপুর সম্পাদক-প্রকাশক পরিষদের সভাপতি ও দৈনিক রুপসী লক্ষ্মীপুর পত্রিকার সম্পাদক মোঃ কামাল উদ্দিন হাওলাদার, সাঃ সম্পাদক ও দৈনিক রব পত্রিকার সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, যুগ্ন সম্পাদক ও দৈনিক লক্ষ্মীপুর কন্ঠ পত্রিকার সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ ও দৈনিক কালের প্রবাহ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক প্রকৌশলী কাজী মাকছুদুল হক, দপ্তর ও প্রচার সম্পাদক এবং দৈনিক সবুজ জমিন পত্রিকার সম্পাদক আফজাল হোসেন সবুজ, সদস্য ও দৈনিক উপকুল প্রতিদিন পত্রিকার সম্পাদক জহিরুল ইসলাম, দৈনিক বাংলার মুকুল পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মুকুল এবং দৈনিক মানব কল্যান পত্রিকার নির্বাহী সম্পাদক ইসমাইল হোসেন জবু উপস্থিত ছিলেন।

সম্পাদকরা এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপনসহ ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং শাস্তির দাবী জানান। তাঁরা অনাকাঙ্খিত এ ঘটনার পাল্টা প্রতিবাদ এবং ভবিষ্যতে সাংবাদিকদের উপর হামলাকারীদের কোন ধরণের ছাড় না দেওয়ার স্পষ্ট ঘোষণা দেওয়া হয়।

গত ৮ ফেব্রুয়ারী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ও সাজা ঘোষণার পরপরই লক্ষ্মীপুরে বিএনপি’র প্রতিবাদ মিছিলে এবং সদর আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির বাসভবনে হামলার সময় পেশাগত দায়িত্ব পালনকালে মাছরাঙ্গা টিভি ও মানবকন্ঠের শাকের জেলা প্রতিনিধি শাকের মোহাম্মদ রাসেল,রুবেল হোসেনকে মারধর, নাজেহাল ও তাদের ক্যামরা ছিনিয়ে নেয়া হয়।

ঘটনার পর গুরুতর আহত শাকের মোঃ রাসেলকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন শাকের মোঃ রাসেলকে হাসপাতালে দেখতে যান এবং তার উন্নত চিকিৎসার দায়িত্বভার গ্রহন করেন।

এর আগে সম্পাদক প্রকাশক পরিষদের নেতৃবৃন্দ,সাবেক ছাত্র নেতা নজরুল ইসলাম ভুলু,এ্যাড: রাসেল মাহমুদ মান্না, জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন নবী সোহেল, সাঃ সম্পাদক রাকিব হোসেন লোটাসসহ, জেলা কৃষকলীগের রানা আফসারী ও জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আহতদের দেখতে লক্ষ্মীপুর সদর হাসপাতালে যান।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com