• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | সকাল ৬:৪৩
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে লকডাউন পালনে কঠোর অবস্থানে প্রশাসন, মাঠে সেনাবাহিনী

৭:২৭ অপরাহ্ণ, জুলা ০১, ২০২১

নিজস্ব প্রতিবেদক : করোবাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউন প্রতিপালনে বৃহস্পতিবার কঠোর অবস্থানে ছিলো লক্ষ্মীপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। একই সাথে মাঠে ছিলো সেনাবাহিনীর সদস্যরা। সকাল থেকেই জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ ও জেলা পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামানের নেতৃত্ব বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা এবং জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয়। সকালে জেলা শহরের গুরুত্বপূর্ণস্থানে প্রশাসনিক কর্মকর্তারা অবস্থান নিয়ে লকডাউন নিশ্চিত করেন। এছাড়া মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্যবিধি না মেনে চলার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। উপজেলা প্রশসনের উদ্যোগেও অভিযান পরিচালিত হয়েছে।

রায়পুর :
রায়পুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন চৌধুরী ও রায়পুর থানার ওসি আব্দুল জলিলের নেতৃত্ব অভিযান পরিচালনা করা হয়েছে। সকাল থেকেই পৌরশহর, বিভিন্ন ইউনিয়নের কয়েকটি বাজার, মেইন সড়কসহ বিভিন্ন সংযোগ সড়কে স্বাস্থ্য বিধির উপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখা, মাস্কবিহীন, লাইসেন্সবিহীন মোটরসাইকেল চালনা, অযথা ঘোরাঘুরি করা পথচারীকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ মোতাবেক ১৮ টি মামলায় আট হাজার ছয়শত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে।

এছাড়া সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদানসহ জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন ইউএনও এবং ওসি।

রামগঞ্জ :
বৃহস্পতিবার সকাল থেকে রামগঞ্জ বাজার, সোনাপুর বাজার, ৩নং ভাদুর ইউনিয়ন, কেথুড়ী বাজার, পদ্মাবাজার, পানপাড়া বাজারে অভিযান পরিচালনা করে রামগঞ্জ উপজেলা প্রশাসন। এসময় সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুর রহমান ও রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. অনোয়ার হোসেন সাথে ছিলেন।

সদর :
লক্ষ্মীপুরের মজুচৌধুরীর হাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ। এ সময় মাস্ক ব্যবহার না করা এবং সরাকরী নির্দেশনা অমান্য করার দায়ে বিভিন্ন লোকজনকে সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সাথে ১১৫ পাউন্ড অবৈধ কারেন্টজাল জব্দ করে সেগুলো জনসম্মূখ্যে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযোনে কোস্টগার্ড সদস্যরা অংশ নেয়।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com