• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | বিকাল ৪:৩০
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে মাছ ধরায় ৬ জনের সাজা

২:০৯ পূর্বাহ্ণ, মার্চ ৩১, ২০১৯

স্টাফ রিপোর্টার :

নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের মেঘনা নদীতে মাছ ধরায় দায়ে অভিযান চালিয়ে ৬ জেলেকে আটক করে জেল জরিমানা করা হয়েছে। পুড়িয়ে ধ্বংস করা হয়েছে জব্দকৃত জাল।

শনিবার (৩০ মার্চ) রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করে মৎস্য বিভাগ।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খবিরুল আহসান তাদের ভিবিন্ন মেয়াদে সাজা ও জরিমানার আদেশ দেন।

এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সহকারী পরিচালক (এনএসআই) মানিক দে ও সহকারী পরিচালক (এনএসআই) আবদুল্লাহ আল মামুন।

দন্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার চর রমনী মহন এলাকার আব্দুল কাদের মাঝির ছেলে মো. সুফিয়ান হোসেন (২৬), সালাহ উদ্দিন (৩০), চান মিয়ার ছেলে মো. মোস্তফা (৩৪), ভোলার বাসিন্দা আবদুল মতলবের ছেলে আবু কালাম (২৫)। এদের প্রত্যেকে ১০দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এসময় ভোলার রাজাপুর এলাকার নবী মাঝির ছেলে মো. রাজিবকে (১৯) ৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। কুমিল্লা জেলার হোমনার বাসিন্দা মো. খোরশেদ মোল্লার ছেলে মো. হুমায়ুন কবিরের (৩২) ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় ১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে স্থানীয়দের উপস্থিতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় ।

লক্ষ্মীপুর জেলা মৎস্য কর্মকর্তা এইচ এম মহিব উল্লাহ বলেন, ইলিশ উৎপাদন বৃদ্ধি ও জাটকা রক্ষায় মার্চ-এপ্রিল দুই মাস লক্ষ্মীপুরের রামগতি থেকে চাঁদপুরের ষাটনল পর্যন্ত মেঘনা নদীর ১০০ কিলোমিটার এলাকায় মাছ ধরা ওপর নিষেধাজ্ঞা জরি করা হয়েছে। এসময় মাছ ধরা, পরিবহন, বাজারজাত ও সংরক্ষণ অন্যায়। এ আইন অমান্য করলে জেল-জরিমানার বিধান রয়েছে। মাছ ধরার দায়ে ৬ জেলের জেল জরিমানা করা হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com