• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ১১:৪৩
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ

৯:৫৭ অপরাহ্ণ, মার্চ ২১, ২০১৯

স্টাফ রিপোর্টার :

তৃতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে অবতীর্ণ প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা প্রচার কাজে প্রতিপক্ষের বিভিন্ন বাধার শিকার হচ্ছেন বলে একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন।

নির্বাচনী মাঠে এসব প্রার্থী ভোট প্রার্থনার চেয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ প্রচারণায় সামিল হচ্ছেন। এ পরিস্থিতিতে আগামী ২৪ মার্চ অনুষ্ঠেয় নির্বাচন সামনে রেখে উপজেলার সাধারণ ভোটরদের মাঝে চাপা আতংক বিরাজ করছে।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী আবুল কাশেম চৌধুরী সংবাদ সম্মেলন করে প্রতিপক্ষ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করেন। লক্ষ্মীপুর পৌর শহরের বাগবাড়িস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলীয় প্রার্থীর পক্ষে অভিযোগপত্র পাঠ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।

এসময় তিনি জানান, বুধবার সন্ধ্যায় শহরের সমসেরাবাদ এলাকায় নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার সভা চলাকালে নেতা-কর্মীদের লক্ষ্য করে গোবর নিক্ষেপ করে মুখোশধারী অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে উপস্থিত কয়েকজন নেতার গায়ে গোবর লেপ্টে গেলে কর্মী-সমর্থকদের মাঝে অসন্তোষ ও ক্ষোভ সৃষ্টি হয়।

প্রতিপক্ষ প্রার্থীর প্রতিহিংসাজনিত এ ঘটনার শিকার হয়ে নৌকার এসব সমর্থক লাঞ্ছিত হয়েছেন বলেও জানান তিনি। এ পরিস্থিতিতে বিশৃঙ্খলা সৃষ্টি হলে অসমাপ্ত অবস্থায় সভা ভঙ্গ হয়ে যায়। তবে অভিযুক্ত দুর্বৃত্তরা প্রতিপক্ষ কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থক তা নিশ্চিত করে উল্লেখ করতে বলতে পারেননি তিনি।

এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় গণসংযোগ ও প্রচারকাজে প্রতিদ্বন্দ্বী এক প্রার্থীর সমর্থকরা বিভিন্নভাবে পরিকল্পিত বাধার ঘটনা ঘটাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। একইসঙ্গে নির্বাচনকে সামনে রেখে বহিরাগত অস্ত্রধারীরা এলাকায় অবস্থান করাসহ নৌকার কর্মী সমর্থকদের হুমকি ধমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এতে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা প্রকাশ করে প্রশাসনের কাছে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান আওয়ামী লীগ সভাপতি।

এসব বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেফতারের দাবি জানান তিনি।

আওয়ামী লীগের জেলা ও উপজেলা পর্যায়ের কয়েকজন নেতা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

অপরদিকে নির্বাচনী প্রচারকাজে প্রতিপক্ষ প্রার্থীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে দুপুর ১টায় লক্ষ্মীপুর প্রেসক্লাবে পৃথক সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগের বিদ্রোহী দোয়াত কলম প্রতীকের প্রার্থী এ.কে.এম. সালাহ্ উদ্দিন টিপু।

এসময় নৌকার প্রার্থীর সভায় গোবর নিক্ষেপের ঘটনার কথা শুনেছেন জানিয়ে তিনি এ ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেন। একইসাথে তার সমর্থকদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনী প্রচার কাজে বাধা প্রদানের যেসব অভিযোগ তোলা হচ্ছে তা প্রত্যাখ্যান করে পাল্টা অভিযোগ করেন তিনি।

প্রার্থীদের প্রচারকাজে বাধাপ্রদানের কর্মকাণ্ডকে ঘৃন্য উল্লেখ করে তিনি এসবের তীব্র নিন্দা প্রকাশ করেন। ওইসব নিন্দনীয় কাজে জড়িতদের সঠিকভাবে চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তির দাবী জানান টিপু।

তিনি আরো জানান নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আবুল কাশেম প্রচারমাঠে নেমে তার জনপ্রিয়তার শূন্যতার বিষয় উপলব্ধি করেন। একারণে নানা অজুহাতে নির্বাচনকে প্রভাবিত করার অপচেষ্টা করে চলছেন তিনি।

এছাড়া তিনি নিজেকে আওয়ামী লীগ ও শেখ হাসিনার নিষ্ঠাবান কর্মী উল্লেখ করে জানান, দলের প্রার্থীর বিরুদ্ধে দলের অন্য কেউ প্রতিদ্বন্দ্বিতা করার সুনির্দিষ্ট কোনো নির্দেশনা নেই বলে এবারের নির্বাচনে তিনি প্রার্থী হয়েছেন।

জেলা যুবলীগের সভাপতি ও আওয়ামী ঘরানার হিসেবে নির্বাচনী মাঠে নির্বাচনী মাঠে নৌকা প্রতীকের কোনো সমর্থককে কোনোভাবে অসম্মান না করার জন্য নিজের সমর্থিত কর্মীদের কঠোরভাবে হঁশিয়ারি দিয়েছেন বলে জানান তিনি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com