• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | বিকাল ৫:৫৬
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে করোনায় ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২২

৭:৩৯ অপরাহ্ণ, জুলা ৩০, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত হয়েছে আরও ২২২ জন। যা এ পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক মৃত্যু এবং শনাক্তের রেকর্ড। মৃত ব্যক্তিরা সদর উপজেলার বাসিন্দা।

জেলাতে এ পর্যন্ত মোট ৭৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। এর মধ্যে ৪৬ জনের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে, বাকী ২৯ জনের মৃত্যুর পর এ ভাইরাস শনাক্ত হয়। জেলায় এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৪৬৯ জন। এদের মধ্যে সুস্থ্য হয়েছে ৩ হাজার ৬১২ জন। আর চিকিৎসাধীন রয়েছে এক হাজার ৭৮২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ্য হয়েছে ১৯ জন। নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৮২ জনের। আর ২৯১ জনের দেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

আজ শুক্রবার দুপুর সোয়া ৩টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

 

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলার মধ্যে সদর উপজেলাতে সবেচেয়ে বেশি করোনা রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টা এ উপজেলাতে শনাক্ত হয়েছে ১০৮ জন। এখানে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা ৩ হাজার ২০৭ জন। রামগঞ্জ উপজেলায় শনাক্ত হয়েছে ৮৮৭ জন, রায়পুরে ৬১০ জন, কমলনগরে ৪০৭ এবং রামগতিতে ৩৫৮ জন। গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ১৩ জন করোনা রোগী। এদের মধ্যে সদর হাসপাতালে ১০ জন এবং রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন।

জেলার সদর হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিসাধীন রোগীর সংখ্যা ৪৫ জন। এদের মধ্যে সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে ভতি রয়েছে ৩১ জন। এছাড়া হোম আইসোলেটেড এ চিকিৎসাধীন আছে এক হাজার ৭৩৭ জন রোগী।
জেলাতে এ পর্যন্ত যে ৭৫ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৫১ জনই সদর উপজেলার বাসিন্দা। অন্য ১৪ জন রামগঞ্জের, রায়পুরের ৬, রামগতির ৪ এবং কমলনগরের একজন।

সূত্র আরও জানায়, গত ২৪ ঘণ্টায় ১৯ জন সন্দেহভাজন রোগী আইসোলেশনে ভর্তি হয়েছে, ছাড়পত্র দেওয়া হয়েছে ৬০ জনকে। এ পর্যন্ত আইসোলেশনে ভর্তি হয়েছিলো এক হাজার ৪১১ জন, তাদের মধ্যে এক হাজার ৩৭০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে আইসোলেশনে ভর্তি রয়েছে ৪১ জন। গত ২৪ ঘন্টায় এক হাজার ১৭৯ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com