• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | শরৎকাল | রাত ১:৫১
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে আদালত প্রাঙ্গনে আইনজীবীদের হামলার শিকার অসহায় ৪ বিচারপার্থী

৮:৫৩ অপরাহ্ণ, আগ ০৮, ২০২২

লক্ষ্মীপুর জেলা জজ আদালত প্রাঙ্গণে অসহায় এক পরিবারের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছে অ্যাডভোকেট (আইনজীবী) ফখরুল আলম নাহিদ ও তার সহকর্মীদের বিরুদ্ধে।

সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। এসময় ভিডিও করতে গেলে সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হন তারা।

মারধরে আহতরা হলেন— মোহাম্মদ উল্লাহ (৬০), তার স্ত্রী আফরোজা বেগম (৫০), মেয়ে মাহিয়া আক্তার (২২) ও ছেলে আব্বাস হোসেন (২৮)। তারা রামগতি উপজেলার পশ্চিম চর কলাকোপা গ্রামের বাসিন্দা। কোর্ট পুলিশ তাদেরকে উদ্ধার করে এজলাসে নিয়ে যান।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত আইনজীবী ফখরুল আলম নাহিদ জেলা কৃষকদলের সাবেক সদস্য সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ শামছুল আলমের ছেলে।

আহত পরিবারের পক্ষ থেকে জানা যায়, আইনজীবী নাহিদের সঙ্গে তাদের জমি নিয়ে বিরোধ রয়েছে। নাহিদের একটি মামলায় তারা আদালতে হাজিরা দিতে আসেন। নাহিদ আগে থেকে হামলার প্রস্তুতি নিয়ে রেখেছিলেন। পূর্বপরিকল্পিতভাবে আইনজীবীরা তাদের ওপর হামলা করেছেন।

স্থানীয় সাংবাদিক আনিছ কবির বলেন, ‘খবর পেয়ে আদালত চত্বরে ভিডিও ফুটেজ ধারণ করতে গেলে আইনজীবী আরীফুন নবী চৌধুরী রাসেল আমাদের ওপর ক্ষিপ্ত হয়ে উঠে।’

অভিযুক্ত আইনজীবী ফখরুল আলম নাহিদ সাংবাদিকদের বলেন, আমি কিছুই জানি না। কে কার ওপর হামলা করেছে তাও আমার জানা নেই।

প্রসঙ্গত, গেল ১১ জুন সন্ধ্যায় চর কলাকোপা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের সালিসি বৈঠকে প্রতিপক্ষের লোকজন আইনজীবী ফখরুল আলম নাহিদকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে ওই ঘটনায় তিনি মামলা দায়ের করেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com