• ঢাকা,বাংলাদেশ
  • শুক্রবার | ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ১২:১৬
  • আর্কাইভ

লক্ষ্মীপুরের দত্তপাড়ায় দরিদ্র কৃষকের ধান কেটে দিল আদর্শ মানব কল্যাণ

৮:০৯ অপরাহ্ণ, এপ্রি ২০, ২০২১

নিজস্ব প্রতিনিধি : করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে চলতি বোরো মৌসুমে ধান কাটা শ্রমিক সংকট দেখা দেওয়ায় লক্ষ্মীপুরের দত্তপাড়াতে দরিদ্র কৃষকদের ধান কেটে দিয়েছে “আদর্শ মানব কল্যান সংগঠন’ বাংলাদেশ (IHWO)BD”র সদস্যরা ।

সোমবার (১৯ এপ্রিল ) সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের তোতার খিল গ্রামের দরিদ্র কৃষক নুরুল ইসলামের ৩০ শতাংশ জমির ধান কেটে দেওয়া হয়। করোনা ভাইরাসের কারণে চলতি বোরো মৌসুমে ধান কাটা শ্রমিক সংকট দেখা দেওয়ায় এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আদর্শ মানব কল্যান সংগঠন বাংলাদেশ (IHWO)BD এর সভাপতি (ভারপ্রাপ্ত) প্রকৌশলী আবুল কাশেম সাদ্দাম ও সংগঠনের লক্ষ্মীপুর সদর উপজেলা শাখার যুগ্ম-আহ্বায়ক জুনাইদ শাওনের নেতৃত্বে সংগঠনের সদস্য মো:তানিম , মোহাম্মদ আলী, আশিক,পরান, হৃদয়, ফারুক হোসেন সদর উপজেলার তোতারখিল গ্রামে যান। সেখানে দরিদ্র কৃষক নুরুল ইসলামের ৩০ শতাংশ জমির পাকা বোরো ধান কেটে দেন।

কৃষক নুরুল ইসলাম বলেন, আমি দরিদ্র মানুষ। ধান কাটতে পারছিলাম না। ধান জমিতে পেকে গেছে কিন্তু কাটার জন্য লোক পাচ্ছিলাম না। এরই মধ্যে আদর্শ মানব কল্যান সংগঠন বাংলাদেশ(IHWO)BD এর সভাপতি (ভারপ্রাপ্ত) প্রক‍ৌশলী আবুল কাশেম সাদ্দামের সাথে কথা হলে তিনি তার লোকজন নিয়ে আমার ৩০ শতাংশ জমির ধান কেটে দিলেন। এতে আমার আর্থিকভাবে উপকার হয়েছে। আল্লাহর কাছে আমি দোয়া করি তাঁরা যেন এভাবে সবার উপকার করতে পারে।

আদর্শ মানব কল্যান সংগঠন বাংলাদেশ(IHWO)BD এর সভাপতি (ভারপ্রাপ্ত) প্রকৌশলী আবুল কাশেম সাদ্দাম বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কৃষকদের পাশে আমরা থাকবো। যারা শ্রমিকের অভাবে জমির ফসল ঘরে আনতে পারছেন না তাদের জন্য এই সংগঠন আছে। শুধু আমাকে জানালে আমি আমার সংগঠনের সদস্যদের নিয়ে সেখানে হাজির হবো। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে আমরা মানব সেবায় প্রতিজ্ঞাবদ্ধ।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com