• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | বিকাল ৪:৪২
  • আর্কাইভ

লক্ষ্মীপুরের চররুহিতায় ছোট ভাইয়ের হামলায় বড় ভাই আহত

৪:৩২ অপরাহ্ণ, জানু ০৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধের জেরে ছোট ভাই সাফায়েত উল্যা (৫০) ও তার ৪ ছেলের হামলায় আহত হয়েছে বড় ভাই আমানত উল্যা (৬০) নামে এক বৃদ্ধ। তাকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তারা দুজনেই জেলার সদর উপজেলার চররুহিতা গ্রামের বক্সী সর্দার বাড়ির মৃত মো. উল্যার পুত্র। এ ঘটনায় আহত হয়েছে দুই নারীসহ আরও তিন জন। তারা হলেন- আমানত উল্যার ছেলে হারুনুর রশিদ (২১), মৃত তোফায়েল আহম্মদের স্ত্রী নুর জাহান বেগম (৬০) ও তার মেয়ে রৌশন বেগম (৩৫)। একই হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন তারা। মঙ্গলবার সকাল ১০ টার দিকে চররুহিতা গ্রামের সীতা ডাক্তার গোজা নামক স্থানে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মো. উল্যার দুই পুত্র সাফায়েত উল্যা ও আমানত উল্যার মধ্যে জমি নিয়ে বিরোধ দেখা দেয়। মঙ্গলবার সকালে আমানত উল্যার দখলকৃত জমিতে সাফায়েত উল্যা জোরপূর্বক ঘর নির্মাণ করতে গেলে দুই ভাইয়ের পরিবারের মধ্যে ঝগড়া লাগে। এ সময় সাফায়েত উল্যা ও তার ৪ পুত্র মিলে আমানত উল্যা ও তার পরিবারের সদস্যদের ওপর হামলা করে।

আমানত উল্যার ছেলে আহত হারুনুর রশিদ জানান, তার পিতা ৬০ শতাংশ জমিতে পানের বরজ (বাগান) করেন। ওই জমি তার চাচা সাফায়েত উল্যা নিজের দাবি করে আসছিলো। বিষয়টি স্থানীয়ভাবে গ্রাম্য সালিশে মিমাংস্যার পথে রয়েছে। কিন্তু হঠাৎ করে মঙ্গলবার সকালে তার চাচা পানের বরজটি বিনষ্ট করে ঘর তুলতে যায়। এ সময় বাধা দিলে তার চাচা ও চাচতো ভাই রিয়াজ (৩৫), রাকিব (৩০), রাশেদ (২৭), ফরহাদ (২১) সহ বেশ কয়েকজন তাদের ওপর হামলা চালায়।

এতে সে এবং তার পিতা ও তার খালা এবং খালাতো বোন আহত হন। হামলাকারীরা তদের বসতঘরও ভাংচুর করে বলে জানান তিনি।

এ ঘটনায় সদর থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন তারা। তবে এ ঘটনায় অভিযুক্তদের বক্তব্য পাওয়া যায়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া জানান, জমি নিয়ে বিরোধের জেরে হামলা হয়েছে বলে শুনেছি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com