• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | রাত ৮:০৫
  • আর্কাইভ

রায়পুরে শিক্ষক সমিতির দেড় কোটি টাকার জমি দখলের চেষ্টা

১১:১৬ অপরাহ্ণ, ফেব্রু ২২, ২০২০

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রায়পুরে জোরপূর্বক প্রাথমিক শিক্ষক সমিতির দেড় কোটি টাকার জমি দখলের চেষ্টার ঘটনায় ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। শনিবার (২২ ফেব্রুয়ারি) রাত ৮ টার দিকে মামলার বাদী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতা মো. শামছুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। বিবাদীরা হলেন রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড মধ্য কেরোয়া গ্রামের আনোয়ার হাই মিঝির ছেলে লিটন মিঝি, মোহন ও অজ্ঞাত আরও সাতজন।

শনিবার সন্ধ্যায় বাদীর আইনজীবী আনোয়ার হোসেন মৃধা বলেন, অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল ইসলাম মামলাটি আমলে নিয়েছেন। শিক্ষক সমিতির জমিতে আসামিদের করা নির্মাণ কাজ স্থগিত রাখতে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়। রায়পুর উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) জমির দখল ও মালিকানা নিশ্চিত করে আগামি ১৫ এপ্রিল আদালতে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

এজাহার সূত্র জানায়, রায়পুর পৌরসভার দেনায়েতপুর এলাকার মীরগঞ্জ সড়কের পাশে শিক্ষক সমিতির ১৫ শতাংশ জমি রয়েছে। প্রায় দেড় কোটি টাকা মূল্যের ওই জমির একাংশে সমিতির ক্লাব ও অপর অংশে গাছপালা আছে। কিন্তু বিবাদীরা সে গাছপালাগুলো জোরপূর্বক কেটে নিয়ে যায়। গত ১৮ ফেব্রুয়ারি বিবাদীরা গাছাপালা কেটে জোরপূর্বক ভবন নির্মাণের চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে শিক্ষকদের ওপর অভিযুক্তরা হামলার চেষ্টা চালায়। তারা ওই জমিতে জোরপূর্বক ভবন নির্মাণ করার হুমকি দেয় বলে এজাহারে উল্লেখ করা হয়।

রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ সতর্ক আছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com