• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | বিকাল ৫:১৯
  • আর্কাইভ

রায়পুরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে আদায়কৃত অতিরিক্ত অর্থ ফেরত দিতে বাধ্য হলো দালাল চক্র

৪:১৬ অপরাহ্ণ, সেপ্টে ০২, ২০১৯

প্রবাহ ডেক্সঃ ‘‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ” এ স্লোগানটি সত্য প্রমাণ করলেন পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তারা। হাতিয়ে নেয়া অতিরিক্ত টাকা ফেরত দিতে বাধ্য হয়েছে স্থানীয় একটি দালালচক্র।

ঘটনাটি লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরবংশী ইউনিয়নের উত্তর চরবংশী গ্রামে।

রবিবার (১ সেপ্টেম্বর) বিকালে উঠান বৈঠকের মাধ্যমে উত্তর চরবংশী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ৯২ জন গ্রাহককে অতিরিক্তি টাকা ফেরত দেয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবীর, উত্তর চরবংশী ইউপি চেয়ারম্যান মোঃ হোসেন, ডিজিএম (কারিগরী) খান মোহাম্মদ বোরহান, রায়পুর জোনাল অফিসের ডিজিএম শেখ মানোয়ার মোরশেদ, ফেনী প্রকল্পের নির্বাহী প্রকৌশলী ইদ্রিস আলী, সমিতি বোর্ডের সভাপতি মনিরুল ইসলাম প্রমুখ।

জানা যায়, প্রায় এক বছর আগে উত্তর চরবংশী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ৯২ জন গ্রাহক বিদ্যুৎ সংযোগের জন্য প্রতিজন গ্রাহক এক হাজার পাঁচশত টাকা করে সাবেক ইউপি সদস্য মোঃ টিটুর নিকট জমা দেন।

এ সংবাদ গত ছয় মাস আগে বিদ্যুৎ কর্তৃপক্ষ জানতে পারেন। পরে সাবেক ইউপি সদস্য মোঃ টিটু ও পল্লীবিদ্যুতের ঠিকাদার আলাউদ্দিন, জহির ও আমজাদকে রায়পুর পল্লীবিদ্যুতের জোনাল অফিসে ডেকে নিয়ে গ্রাহকের অতিরিক্ত টাকা ফেরত দেয়ার নির্দেশ দেন।

এর প্রেক্ষিতে রবিবার (১ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে কর্মকর্তারা উপস্থিত থেকে সরকার নির্ধারিত ৮৫০ টাকা রেখে বাকী টাকা ফেরত দেন।

এ বিষয়ে দিনমজুর মোঃ আলী, নুরুল আমিন, নুর জাহান বেগমসহ কয়েকজন গ্রাহক জানান, টাকা ছাড়া বিদ্যুৎ লাইন সংযোগ দেয়া হয় তা আমরা জানতাম না। এ লাইন সংযোগের জন্য সাবেক মেম্বারকে এক হাজার পাঁচশত টাকা করে দিয়েছিলাম। এখন কর্তৃপক্ষ আমাদের অতিরিক্ত টাকা ফেরত এবং বিদ্যুৎ লাইন সংযোগ পেয়ে আমরা আনন্দিত।

লক্ষ্মীপুর পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিনামূল্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তাই বিদ্যুৎ দেয়ার নামে গ্রাহকদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত টাকা আনুষ্ঠানিকভাবে ফেরত দেয়া হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com