• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | দুপুর ১:৫৬
  • আর্কাইভ

রায়পুরে কৃষকের ধান কেটে দিলো সাবেক যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়া

৬:০১ অপরাহ্ণ, এপ্রি ২৯, ২০২১

নিজস্ব প্রতিবেদক : শ্রমিক ও অর্থ সংকটের কারণে জমির পাকা ধান কাটতে পারছিলেন না লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া গ্রামের কৃষক হোসেন আহমদ। ক্ষেতে ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। এজন্য যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়ার কাছে টাকা ধার চাইতে আসেন ওই কৃষক। কিন্তু টাকা ধার না দিয়ে বায়েজীদ ভূঁইয়া নিজেই তার অনুসারীদের নিয়ে ওই কৃষকের ধান কেটে মাড়াই করে বাড়ী পৌঁছে দেন।

এসময় ওই কৃষকসহ প্রায় শতাধিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন তিনি।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজীদ ভূঁইয়া তার অনুসারীদের নিয়ে হোসেন আহমেদ এর ৮০ শতাংশ জমির আমন ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দেন।

ধান কাটার কাজে অন্যান্যদের মধ্যে অংশ নেন যুবলীগ নেতা আকবর হোসেন মৃধ্যা, হুমায়ন কবির, যুবলীগ নেতা শরীফ হোসেন, ফরহাদ পাটওয়ারী, কৃষক লীগ নেতা সোহাগ হোসেন, ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের সহ-সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম ও মঞ্জুর হোসেন সম্পদ গান্ধিসহ ১৬ নেতাকর্মী।

কৃষক হোসেন আহমদ বলেন, করোনার সময় রোজগার একদম বন্ধ হয়ে গিয়েছে। টাকা দিয়ে শ্রমিক এনে এ মুহূর্তে পাকা ধান কাটা সম্ভব ছিল না। যুবলীগের বায়েজীদ ভাই তার অনুসারীদের নিয়ে ধান কেটে আমার অনেক উপকার করেছেন।

যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়া বলেন, হোসেন আমার কাছে ধান কাটার শ্রমিক নিয়োগ দেওয়ার জন্য টাকা ধার চাইতে এসেছিল। কিন্তু ধার দেওয়া টাকা ফেরত দিতে গেলে তিনি ক্ষতিগ্রস্ত হবে। এজন্য আমি নিজেই উদ্যোগ নিয়ে তার ধান কেটে ঘরে তুলে দিয়েছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ যুবলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি-সম্পাদকের নির্দেশে অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেওয়াসহ স্থানীয় কৃষকদের সার্বিক সহযোগীতা করে আসছি।

এর আগেও বেশ কিছু কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছি। এসময় এ কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানান যুবলীগের এ নেতা।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com