• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | সন্ধ্যা ৬:০৩
  • আর্কাইভ

রায়পুরে ইতালিয়ান প্রবাসীদের পুকুর থেকে জোরপূর্বক বালু উত্তোলন

৭:২৮ অপরাহ্ণ, আগ ২২, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রায়পুরে জমির মালিক দুই ইতালিয়ান প্রবাসী অনুপস্থিতিতে জোরপূর্বক অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। রায়পুর হল রোডের ব্যবসায়ী মাসুদ রানার বিরুদ্ধে এ অভিযোগ করা হয়।

রোববার (২২ আগস্ট) বিকেলে মুঠোফোনে বালু উত্তোলনের বিষয়টি মাসুদ রানা নিজেই স্বীকার করেছেন। তবে সংশ্লিষ্ট প্রশাসনের অনুমতিও নেননি তিনি।

এ ব্যাপারে মাসুদ বলেন, আমার পুকুর থেকে আমি বালু উত্তোলন করেছি। অন্য কারো জমি নেই এখানে। যদি থাকে তাহলে এসে জমি বুঝে নিতে বলেন। প্রশাসনের লোকজনকেও জানাতে পারেন বলে উচ্চ বাক্য ব্যবহার করেন তিনি।

অভিযুক্ত মাসুদ রায়পুর পৌরসভার ৫ নাম্বার ওয়ার্ড মধুপুর এলাকার আলী রাজা পাটওয়ারী বাড়ির বাসিন্দা ও পৌর শহরের হল রোডের মায়ের দোয়া টাইলসের ব্যবসায়ী।

স্থানীয় সূত্র জানায়, ওই বাড়ির মৃত সানা উল্যাহ মিয়ার ছেলে আল-আমিন সৌরভ ও শওকত হোসেন ইতালিয়ান প্রবাসী। পরিবার নিয়েই তারা ইতালি থাকেন। বাড়ির ওই পুকুরটিতে এক-তৃতীয়াংশ মালিকানা তাদের। অপর অংশের মালিক ব্যবসায়ী মাসুদ। আল-আমিন ও শওকত ইতালি থাকার সুযোগে সম্প্রতি জোরপূর্বক ড্রেজিং মেশিন বসিয়ে মাসুদ ওই পুকুর থেকে বালু উত্তোলন করেন। মাসুদ একই বাড়ির মৃত মাহমুদ ভূঁইয়ার ছেলে।

মুঠোফোনে আল-আমিন সৌরভ ও শওকত হোসেন অভিযোগ করে বলেন, আমাদের অনুপস্থিতিতে মাসুদ জোরপূর্বক পুকুর থেকে বালু উত্তোলন করছে। এ ব্যাপারে তিনি একবারের জন্য আমাদের জানায়নি। খবর পেয়ে মাসুদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি। বালু উত্তোলনের কারণে পুকুর পাড় ভেঙে গাছপালা ক্ষতিগ্রস্থ হবে।

এ ব্যাপারে রায়পুর পৌরসভার কাউন্সিলর জাকির হোসেন নোমান বলেন, মাসুদের বালু উত্তোলনের বিষয়ে প্রবাসী শওকত আমাকে ফোনে জানিয়েছে। পরে জানতে পারি ড্রেজার মেশিন উঠিয়ে নিয়েছে। এজন্য কোন ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি। তবে পৌরসভা থেকে কোন ধরণের অনুমতি নেননি তিনি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com