• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | বিকাল ৪:৫৫
  • আর্কাইভ

মেয়র আবু তাহেরের আহ্বানে ব্যাপক সাড়া, নামাজের সময় সব দোকানপাট বন্ধ

৮:০০ অপরাহ্ণ, অক্টো ১৬, ২০১৭

নিজস্ব প্রতিনিধিঃ

সৌদিআরব এর ন্যায় লক্ষ্মীপুর শহরেও নামাজের আযান দেয়ার পরপর দোকানপাট বন্ধ করতে শুরু করেছেন দোকানিরা। মসজিদে যোহরের নামাজের জামাত শুরুর আগেই পৌর শহরের প্রায় সবগুলো দোকান বন্ধ হয়ে যায়। এ যেন এক ভিন্ন অনুভুতি, ভিন্ন লক্ষ্মীপুর!

সোমবার ( ১৬ সেপ্টেম্বর) যোহরের নামাজের সময় এমন চিত্র দেখা যায়। বাংলাদেশে এমন ঘটনা বিরল। মুসলিম ব্যবসায়ী ভাইয়েরা সবাই নামাজ পড়তে দলবদ্ধ হয়ে ছুটে গেছেন মসজিদে।

অবশ্য এর আগে রবিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় লক্ষ্মীপুর পৌর মেয়র নামাজের সময় শহরের সকল দোকানপাট বন্ধ রাখার আহবান জানিয়ে মাইকিং করান। সোমবার জোহর থেকে এ নিয়ম চালু হয়। লক্ষ্মীপুর পৌর শহরে প্রতি ওয়াক্ত নামাজের সময় সকল ধরনের দোকানপাট বন্ধ ঘোষণার পর থেকে খুশি প্রকৃত মুসল্লিরা। মেয়রের এমন সিদ্ধান্তের পর সোমবার জোহর থেকে বিভিন্ন মসজিদে মুসল্লিদের উপচে পড়া ভিড় দেখা গেছে। নামাজের সময় হিন্দু ধর্মাবলম্বীদের দোকানপাঠ ও বন্ধ দেখা গেছে।তবে সোমবার সকাল ১১টা হিন্দু ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে তাদের দোকান বন্ধ না করলেও আপত্তি নেই কিন্তু জুমার নামাজের সময় বন্ধ রাখার জন্য বলেন।

অন্যদিকে পুরুষের পাশাপাশি মহিলাদের জন্য লক্ষ্মীপুর চক বাজার জামে মসজিদের নিচ তলায় নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) জোহর,আছর এবং মাগরিবের নামাজের সময় লক্ষ্মীপুর পৌর শহরের বিভিন্ন স্থানের অধিকাংশ দোকানপাট বন্ধ থাকতে দেখা যায়। এ সময় শহরের সবগুলো মসজিদ মুসল্লিদের ভীড়ে কানায় কানায় ভরে যায়।

এদিকে লক্ষ্মীপুর পৌর মেয়র আবু তাহেরের এমন সিদ্ধান্ত কে স্বাগত জানিয়েছেন সর্বস্তরের মানুষ। ব্যবসায়ীরা জানান, নামাজের সময় দোকানপাট খোলা থাকলে দোকানী নিজেও অনেক সময় নামাজ আদায় করতে পারে না। তাই মেয়রের এমন সিদ্ধান্ত বাংলাদেশের ইতিহাসে বিরল।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com