• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | ভোর ৫:৫২
  • আর্কাইভ

বিদায় নিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান

১২:১০ পূর্বাহ্ণ, জানু ০৯, ২০২০

প্রবাহ ডেস্ক : লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ, জেলার অন্যতম সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রফেসর মো. মাইন উদ্দিন পাঠানের অবসর জনিত বিদায় অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার(৮এপ্রিল), কলেজ প্রশাসনের আয়োজনে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম শাজাহান কামাল।

বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর পৌর মেয়র এমএ তাহের, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সালাহ উদ্দিন টিপু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান।

কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. শহিদ উদ্দিনের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষগণ, জেলার বিভিন্ন কলেজের অধ্যক্ষগণ, কলেজের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ।

মাইন উদ্দিন পাঠান ২০১৬সালের ২৮ডিসেম্বর অত্র কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। এরপর থেকে তিনি কলেজের শিক্ষা, উন্নয়ন এবং শিক্ষার্থীদের জ্ঞান বিকাশের লক্ষ্যে নানান প্রদক্ষেপ হাতে নেন। যার বাস্তবায়নের ফলে কলেজের শিক্ষার পরিবেশ বহুগুণ বেড়েছে৷ তাঁর দায়িত্ব পালনকালীন সময়ে ক্যাম্পাস সন্ত্রাসী কর্মকাণ্ড, হানাহানি, মারামারি, দলাদলি মুক্ত ছিল। যার ফলে তিনি সবার মন জয় করতে সক্ষম হন।

প্রধান অতিথি একেএম শাজাহান কামাল তাঁর বক্তব্যে বলেন, মাইন উদ্দিন পাঠান তাঁর দায়িত্ব নেয়ার পর থেকেই কলেজের উন্নয়নে সার্বক্ষণিক চেষ্টা চালিয়ে গেছেন। সর্বদা কর্মঠ এ মানুষটি কলেজের অভুভপূর্ব যে উন্নয়ন করে গেছেন, তাও বিরল। আমি তাকে ছোট ভাইয়ের মতই জানি। তাঁর ভাবনায় সব সময় ছিল, কলেজকে কিভাবে একটি সুন্দর পরিবেশ, পরিচ্ছন্ন ক্যাম্পাস উপহার দেয়া যায়। ইতিমধ্যে কলেজের শিক্ষার হার উন্নত হয়েছে। বড় সাফল্য হচ্ছে, এখান থেকে পড়ে বহু শিক্ষার্থী দেশের নামকরা পাবলিক ভার্সিটি, মেডিকেল কলেজে পড়াশুনা করছে।

অনুষ্ঠানের শেষে জাতীয় এবং স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com