• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ১১:৫২
  • আর্কাইভ

বঙ্গবন্ধু সারা বিশ্বের নিপীড়িত মানুষের কথা বলতেন : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান

৩:৪৬ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২১

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশে নয়- সারা বিশ্বের নিপীড়িত মানুষের কথা বলতেন। সারাবিশ্বের মানুষ বঙ্গবন্ধুকে স্বরণ করে। তাঁর জন্মশত বার্ষিকীতে ভারত, মালদ্বীপ, চীন, নেপালসহ পাশ্ববর্তী দেশের প্রধানমন্ত্রীরা বাংলাদেশে আসবেন। আমরা ১৭ মার্চ থেকে ১০ দিন বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করে যাচ্ছি।’

শনিবার (২০ মার্চ) বেলা ১২ টার দিকে লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী লক্ষ্মীপুরের পার্বতীনগর ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহম্মেদ ভূইয়াকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সালাউদ্দিন যে উদ্যোগ নিয়েছে সেটি সত্যি প্রশংসনীয়। তিনি ইউনিয়ন পরিষদকে ইতিহাস-ঐতিহ্য দিয়ে সাজিয়েছেন। এর থেকে নতুন প্রজম্ম মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে। সারাদেশের ইউনিয়ন পরিষদগুলোতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের ঘোষণা দেন মন্ত্রী।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সফিউজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. আনোয়ার হোসাইন আকন্দ, জেলা পুলিশ সুপার এএইচএম কামরুজ্জামান, পৌর মেয়র মো. আবু তাহের, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. নুরুল হুদা পাটওয়ারী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আজাদ ভূঁইয়া, পার্বতীনগর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহম্মেদ ভূঁইয়াসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য বক্তিরা।

স্বরাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে এর ফলক উম্মোচন করেন আমন্ত্রিত অতিথিরা।

উল্লেখ্য, পার্বতীনগর ইউপি চেয়ারম্যানের উদ্যোগে এবং পরিষদের অর্থায়নে পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল এবং ওই এলাকার মুক্তিযোদ্ধাদের নামফলক নির্মাণ করা হয়েছে। এছাড়া ইউপি কার্যালয় প্রাঙ্গণকে মুক্তিযুদ্ধের ইতিহাস এবং ঐতিহ্য সংবলিত ছবি দিয়ে সাজানো হয়েছে। ব্যতিক্রমধর্মী এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com