• ঢাকা,বাংলাদেশ
  • শুক্রবার | ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ১২:৫২
  • আর্কাইভ

ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : সৌদি প্রবাসীর বিরুদ্ধে লক্ষ্মীপুর থানায় মামলা

৩:১০ অপরাহ্ণ, এপ্রি ২৩, ২০২১

প্রধানমন্ত্রীকে হুমকি দাতা আবু সাঈদ

নিজস্ব প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে লক্ষ্মীপুরে এক সৌদি প্রবাসীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তির নাম আবু সাঈদ। তিনি লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের সাহাপুর এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে। বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন তিনি।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) লক্ষ্মীপুর সদর থানায় বাদি হয়ে মামলাটি দায়ের করেন লক্ষ্মীপুর জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এড. জসীম উদ্দিন। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দীন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এজাহার সূত্র জানায়, গত ৩ এপ্রিল আসামি আবু সাঈদ তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে লাইভে এসে ৬ মিনিট ৫৯ সেকেন্ডের ভিডিওতে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ ও গণমাধ্যমকর্মীদের নিয়ে বিভিন্ন ধরণের আপত্তিকর ও উগ্র ভাষায় কথা বলেন। হেফাজতের নেতাকর্মীদের উদ্দেশ্যে লাইভে তিনি নারায়নগঞ্জের সোনারগাঁওয়ের রিসোর্টে আক্রমণ করে আওয়ামী লীগ সমর্থক ও পুলিশ প্রশাসনের লোকজনকে হত্যা করে লাশ গুম করার আহ্বান জানান।

একই সঙ্গে প্রধানমন্ত্রীকে হত্যা করার হুমকি দেয় সে। এতে দেশ ও আওয়ামী লীগের সুনাম ক্ষুন্ন হয়েছে বলে বাদি এজাহারে উল্লেখ করেন। বিষয়টি তাঁর নজরে আসায় তিনি আবু সাঈদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেন।

মামলার বাদি এড. জসিম উদ্দিন বলেন, ‘মামুনুল হক ও হেফাজতের পক্ষ নিয়ে আবু সাঈদ লাইভে এসে আপত্তিকর ও বেপরোয়া বক্তব্য দিয়েছে। সেখানে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে। এমন উসকানিমূলক বক্তব্যে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। আসামিকে দ্রুত আইনের আওতায় আনার দাবি করছি।’

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বলেন, ‘আসামি সৌদিতে অবস্থান করছেন। মামলাটি তদন্ত চলছে।’

 

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com