• ঢাকা,বাংলাদেশ
  • শুক্রবার | ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ১:৫১
  • আর্কাইভ

ফেরদৌসের প্রথম গান !

১২:৩২ পূর্বাহ্ণ, ডিসে ১০, ২০২০

বিনোদন ডেস্ক : প্রথমবারের মতো গান গাইলেন দুই বাংলার অন্যতম নায়ক ফেরদৌস।
ইমরান মাহমুদুলের সুর-সংগীতে এতে ফেরদৌসের সহশিল্পী হিসেবে কণ্ঠ দেন দিলশাদ নাহার কণা। ‘তুমি কাছে এলে’ শিরোনামের গানটি রচনা করেছেন রবিউল ইসলাম জীবন।

ইমরান জানান, ১০ ডিসেম্বর রাতে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠিতব্য ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ মঞ্চের অন্যতম চমক হিসেবে ফেরদৌস-কণা এই গানটি পারফর্ম করবেন। গানটির রেকর্ড হয় মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাতে ইমরানের স্টুডিওতে।

ফেরদৌসের গান গাওয়া প্রসঙ্গে ইমরান মাহমুদুল বলেন, ‘‘গাওয়ার প্রস্তাব দেওয়ার পর প্রথমে ফেরদৌস ভাই একটু ঘাবড়ে যান! বলেন, ‘আমি কেমন করে গান করবো!’ এরপর ভাইকে বুঝিয়ে বললাম, ‘আপনার মতো করেই গানটি করেছি। চেষ্টা করলেই গাইতে পারবেন। তাছাড়া এটা একটা চমক হবে, মজা হবে। এই শো’কে ঘিরে আমি আর নুসরাত ফারিয়াও গান করেছি।’ এভাবে বলার পর ফেরদৌস ভাই রাজি হলেন।’’

কেমন গাইলেন ফেরদৌস? জবাবে সংগীত পরিচালক ইমরান বলেন, ‘আমি যতটা আশা করেছি তারচেয়ে ভালো গেয়েছেন ফেরদৌস ভাই। সঙ্গে কণা আপু ভালোই কাভার করেছেন। আমি বলবো, এটা একটা কোলাবরেশন। অ্যাওয়ার্ড মঞ্চে ফিল্ম এন্ড মিউজিক এক্সচেঞ্জ। সবচেয়ে বড় কথা, মঞ্চে আমার তৈরি দুটো গান নিয়েই রয়েছে বড় পরিকল্পনা।’
ফেরদৌস-কণার ‘তুমি কাছে এলে’ গানটির আগেই ইমরান-নুসরাত ফারিয়া গেয়েছেন ‘এ বাঁধন যাবে না ছিঁড়ে’ শিরোনামের একটি নতুন গান। ইমরানের সুর-সংগীতে লিখেছেন স্নেহাশীষ ঘোষ।
‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২০’ আসরে এই দুটি গানের চমক ছাড়াও তিনটি মনোনয়ন পেয়ে বেশ এগিয়ে আছেন ইমরান মাহমুদুল। এরমধ্যে ‘বিশ্বসুন্দরী’ সিনেমার ‘তুই কি আমার হবিরে’ গানের জন্য শ্রেষ্ঠ প্লেব্যাক শিল্পী, সেরা দ্বৈত গানের জুটি হিসেবে কণা ও আনিসার সঙ্গে আরো দুটি মনোনয়ন পেয়েছেন ইমরান।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com