• ঢাকা,বাংলাদেশ
  • বৃহস্পতিবার | ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ | হেমন্তকাল | রাত ২:১৫
  • আর্কাইভ

প্রবাসী পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে ভবন নির্মাণ

৭:১৫ অপরাহ্ণ, অক্টো ১৭, ২০২২

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে এক প্রবাসীর বসতঘরের চলাচলের রাস্তা বন্ধ করে ভবন নির্মাণ শুরু করার অভিযোগ উঠেছে। পৌরসভার রাজিবপুর গ্রামের ১৩ নম্বর ওয়ার্ডের পেট্রোল পাম্প সংলগ্ন রোকন আলী মেস্তুরী বাড়িতে এ ঘটনা ঘটে।

ওই বাড়ির আবুধাবী প্রবাসী মো. কিরনের বসতঘরে চলাচলের বন্ধ করে দিয়েছে তার চাচা মো. মতিন। এতে ঘরে বসবাসরত প্রবাসী কিরনের স্ত্রীসহ তিন সন্তানের চলাচল বন্ধ হয়ে পড়েছে।

এর প্রতিবাদ করায় সম্প্রতি মতিন লাঞ্ছিত করেছে কিরনের স্ত্রী পান্না বেগমকে। বিষয়টি নিয়ে থানায় লিখিত অভিযোগও দিয়েছেন পান্না বেগম।

পান্না বেগমের অভিযোগ, বিগত ৩০ বছর থেকে বাড়ির ভেতরে তারা যে পথ দিয়ে চলাচল করতো, সেটি মতিন তার ব্যক্তি মালিকানাধীন দাবি করে বেড়া দিয়ে বন্ধ করে দেয়। পরে থানায় লিখিত অভিযোগ দিলে বেড়া অপসারণ করা হয়। তবে সে পথ দিয়ে হাঁটাচলা করার সময় মতিন অকথ্য ভাষায় গালমন্দ করতো।

রোববার (১৬ অক্টোবর) থেকে মতিন তার জমির উপর ভবন নির্মাণের কাজ শুরু করে। এতে চলাচলের পথটি পুনরায় বন্ধ করে সেখানে ভবন নির্মাণ কাজ শুরু করেছে। যদিও যে কোন ভবন বা স্থাপনা নির্মাণের জন্য পৌর কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিতে হয়। এ ক্ষেত্রে মতিন অনুমতি না নিয়েই প্রবাসী কিরনদের চলাচলের পথের উপর নির্মাণ কাজ শুরু করে।

পান্না বেগম বলেন, আমার স্বামী প্রবাসে থাকে। আমি আমার কলেজ পড়ুয়া মেয়েসহ তিন সন্তান নিয়ে একা এ ঘরে থাকি। কথায় কথায় মতিন ও তার পরিবারের লোকজন আমাদের সাথে খারাপ আচরণ করে। তাই সন্তানদের নিয়ে আমি নিরাপত্তাহীনতায় ভূগছি।

কিরনের বাবা সায়েদুল হক বলেন, আমরা এ পথ দিয়ে হাঁটাচলা করেছি। এখন মতিন সেটি বন্ধ করে দিচ্ছে। এক বাড়ির জমি। পূর্ণাঙ্গ ভাগাভাগি হয়নি। তাই কেউ কারো চলাচলের পথ বন্ধ করে দিতে পারে না।

অভিযুক্ত মো. মতিন বলেন, আমার জমি দিয়ে আমি কাউকে হাটতে দেব না। তাই আমি ভবন নির্মাণ শুরু করেছি। জমি যদি তাদের হয়, তাহলে তারা কাগজপত্র দেখিয়ে নিয়ে যাক।

পান্না বেগমের সাথে খারাপ আচরণ বিষয়ে তিনি পাল্টা অভিযোগ করে বলেন, পান্না বেগম বাড়িতে পড়ে তাদের সাথে ঝগড়াঝাটি করে। এছাড়া বিভিন্ন জনের কাছে অভিযোগ করে আমাকে হেনস্তা করছে।

স্থানীয় কাউন্সিলর আহসানুল করিম শিপন বলেন, চলাচলের পথ নিয়ে দুই পক্ষের বিরোধ রয়েছে। কেউ কারো পথ বন্ধ করতে পারে না। পৌরসভার অনুমোদন না নিয়ে মতিন পথের উপর ভবনের কাজ শুরু করেছে বলে জেনেছি। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com