• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | রাত ১১:২৭
  • আর্কাইভ

পানি সরবরাহ ও বর্জ্য ব্যবস্থাপনায় আরও এক ধাপ এগিয়ে যাচ্ছে লক্ষ্মীপুর পৌরসভা

১২:০৭ অপরাহ্ণ, অক্টো ০১, ২০২১

নিজস্ব প্রতিবেদক : তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প (UGIIP-3) এর আওতায় লক্ষ্মীপুর পৌরসভায় পানি সরবরাহ ও বর্জ্য ব্যবস্থাপনায় উন্নতিকরণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন প্রকল্প পরিচালক একেএম রেজাউল ইসলাম ও প্রকল্প ব‍্যবস্থাপক গোলাম রাব্বানি।

বৃহস্পতিবার ( ৩০ সেপ্টেম্বর ) সকালে লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকায় নির্মিত ৬ লাখ ৮০ হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন ওভার হেড ট্যাংক ও পানি শোধনাগার পরিদর্শন করেন তারা।

এসময় পরিদর্শন টিমে ছিলেন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোঃ আবু তাহের , পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ আবুল বাসার, ওয়াটার সুপার একেএম শামছুদ্দীন , উপ-সহকারী প্রকৌশলী মুহাম্মদ সামছুল আলম, লক্ষ্মীপুর সদর উপজেলার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ- সহকারী প্রকৌশলী ফাতেমা-তুজ-জোহরা এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলারবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে পরিদর্শন টিম বর্জ‍্য ব‍্যবস্থাপনার জন‍্য নির্মীতব‍্য স্যানিটারী ল্যান্ডফিল এবং বস্তি এলাকার উন্নয়নে স্থাপিত গভীর নলকূপ, সোলার স্ট্রিট লাইট ও কমিউনিটি ভিত্তিক নির্মিত শৌচাগারসমূহ পরিদর্শন করেন।

উল্লেখ্য : বাস্তবায়নকারী সংস্থা : স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও সংশ্লিষ্ট পৌরসভা।

কাজের অগ্রগতি সম্পর্কে জানা যায়, ওভার হেড ট‍্যাংক ও পানি শোধনাগার কাজ শতভাগ শেষ । এছাড়া প্রকল্পের বাকি কাজের ৯৫ ভাগ কাজ শেষ হয়েছে । এই প্রকল্পের অধীনে ৮২ কোটি টাকার কাজ হয়েছে লক্ষ্মীপুর পৌরসভায়। এ প্রকল্পের মেয়াদ কাল জুলাই ২০১৪ থেকে জুন ২০২১ পর্যন্ত।

এ প্রকল্প চালু হলে পৌর এলাকায় পানি সরবরাহ এবং বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরও একধাপ এগিয়ে থাকবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com