• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | সন্ধ্যা ৬:০৮
  • আর্কাইভ

পঙ্গু মামুনকে উপজেলা  প্রশাসনের সহায়তা, পুনর্বাসনের আশ্বাস

৩:০৮ অপরাহ্ণ, আগ ২৩, ২০২১

প্রবাহ ডেস্ক : একুশে আগস্ট গ্রেনেড হামলায় আহত লক্ষ্মীপুরের সেই মামুনুর পেলেন সরকারি খাদ্য সহায়তা। সেই সঙ্গে পুনর্বাসনের আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন। এতে চোখেমুখে হাসি ফুটেছে মামুনুরের।

রোববার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মামুনুরকে খাদ্য সহায়তা দেওয়া হয়। এ ছাড়া তাকে ভিক্ষা না করতে অনুরোধ করে তার পুনর্বাসন করার আশ্বাস দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ‘গ্রেনেড হামলায় পঙ্গু মামুন ভিক্ষা করে সংসার চালাচ্ছেন’ শিরোনামে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোসাইন আকন্দের দৃষ্টি আকর্ষণ হয়।

এ সময় জেলা প্রশাসক (ডিসি) এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাদের কার্যালয়ে পৃথকভাবে মামুনকে ডেকে সেই ২১ গ্রেনেড হামলার বর্ণনা শুনেন। এরপর তার হাতে খাদ্য সহায়তা তুলে দেন ইউএনও।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম জানান, পঙ্গু মামুনকে নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে সেটি নজরে আসে জেলা প্রশাসকের। তার নির্দেশে মামুনকে কার্যালয়ে ডাকা হয়। পরে তার মুখে ওই বর্বরোচিত বোমা হামলার ঘটনা শোনেন। সেই দিনের দুর্বিষহ স্মৃতি বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন মামুন।

এর পর জেলা প্রশাসকও মামুনের সাক্ষাৎকার নেন। ভবিষ্যতে তিনি যেন ভিক্ষা না করেন, সে লক্ষ্য মামুনকে পুনর্বাসন এবং পরিবার নিয়ে চলার মতো ব্যবস্থা করে দেওয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মামুনুর সদর উপজেলা লাহারকান্দি ইউনিয়নের আঠিয়াতলী গ্রামের বাসিন্দা। ২০০৪ সালে ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আয়োজিত আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শোভাযাত্রা পুলিশ সদস্যদের নিয়ে সেখানে দায়িত্বরত ছিলেন তিনি। পেশায় ছিলেন গাড়িচালক। সরকারি চাকরি না হলেও বেসরকারিভাবে দায়িত্বে ছিলেন গ্রেনেড হামলার দিন পুলিশ সদস্যদের নিয়ে। দীর্ঘ বছর ধরে মামুন পঙ্গুত্ব জীবনযাপন করে যাচ্ছেন। স্ত্রী ও তিন মেয়ের মুখে খাবার তুলে দিতে প্রতিদিন ভিক্ষার ঝুলি নিয়ে মানুষের দ্বারে দ্বারে যেতেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com