• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ১০:২২
  • আর্কাইভ

নিষেধাজ্ঞা অমান্য করে লক্ষ্মীপুরের হামছাদীতে ব্যবসায়ীর জমিতে প্রাচীর নির্মাণ

৮:১৭ অপরাহ্ণ, জানু ০৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসায়ীর জমিতে নিরাপত্তা দেয়াল নির্মাণ করা হয়েছে। এতে চলাচলের পথ বন্ধ হয়ে ভূক্তভোগী ব্যবসায়ী আমানত উল্যাসহ ৩ পরিবার অবরুদ্ধ হয়ে পড়ে। সোমবার (৪ জানুয়ারি) বিকেলে ভূক্তভোগী আমানত উল্যা সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

আমানত সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের হামছাদী গ্রামের মৃত হেদায়েত উল্যার ছেলে ও কাজিরদিঘীর পাড় বাজারের ডোকোরেটর ব্যবসায়ী।

অভিযোগ সূত্র জানায়, ২০১৩ সালে আমানত তার ভাই আবদুর রহিম ও আহছান উল্যা বাড়ির সামনে ৩ শতাংশ জমি ক্রয় করেন। তারা চাচাতো ভাই মফিজ উল্যার কাছ থেকে ২ লাখ ৮৫ হাজার টাকা দিয়ে এ জমি কেনেন। কিন্তু মফিজের ভাই সিরাজ ও তার ছেলেরা জোরপূর্বক তাদের জমিতে (আমানতসহ ৩ ভাই) জোরপূর্বক দেয়াল নির্মাণ করে। এতে তাদের চলাচলের পথ বন্ধ হয়ে পড়ে।

এ ঘটনায় গত ২৮ ডিসেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (সদর) অভিযোগ দায়ের করা হয়। আদালতের বিচারক অভিযোগটি আমলে নিয়ে নির্মাণকাজ বন্ধ করে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে সদর থানাকে নির্দেশ দেয়। সদর থানার এএসআই সাখাওয়াত হোসেন ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়। কিন্তু পুলিশ চলে গেলে তারা পুনরায় নির্মাণ কাজ শুরু করে। আদালতে দায়ের করা অভিযোগে সিরাজ উল্যা, মফিজ উল্যা, রাজু হোসেন ও মোহনের নাম উল্লেখ করে আরও অচেনা ১০ জনকে অভিযুক্ত করা হয়।

জানতে চাইলে জমি বিক্রয়ের স্বাক্ষী রুস্তম আলী জানান, চৌহদ্দি অনুযায়ী সিরাজরা জোরপূর্বক আমানতদের জমিতে দেয়াল নির্মাণ করেছে। এ ঘটনা দ্রুত মীমাংসা করার জন্য তিনি প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন।

অবরুদ্ধ আবদুর রহিম ও আহছান উল্যা জানায়, চলাচলের পথে সিরাজরা দেয়াল নির্মাণ করে তাদের বাড়ি থেকে বের হওয়ার পথ বন্ধ করে দেওয়া হয়েছে। এতে তারা অবরুদ্ধ হয়ে পড়েছে।

অভিযোগ অস্বীকার করে সিরাজের ছেলে প্রবাসী রাজু হোসেন জানান, তাদের জমিতেই তারা দেয়াল নির্মাণ করেছেন। আমানতদের ক্রয়কৃত জমি তাদের দেয়ালের বাইরে বুঝিয়ে দেওয়া হয়েছে।

সদর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাখাওয়াত হোসেন জানান, আদালতের নির্দেশ পেয়ে ঘটনাস্থল গিয়ে কাজ বন্ধ রেখে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বলা হয়েছে। পরে শুনেছি বিবাদিরা জোরপূর্বক আমানতের জমিতে দেয়াল নির্মাণ করেছে।

এ ব্যাপারে আমানতের আইনজীবী মনজুর আহমেদ বলেন, আদালতের ১৪৪ ধারা অমান্য করে আমানতের জমিতে বিবাদিরা জোরপূর্বক দেওয়া নির্মাণ করেছে। এ ঘটনায় ১৮৮ ধারায় আদালতে একটি পিটিশন দাখিল করা হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com