• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | ভোর ৫:৪৫
  • আর্কাইভ

দুর্নাম গুছিয়ে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করবো

৮:১৪ অপরাহ্ণ, নভে ১৩, ২০১৯

নিজস্ব প্রতিনিধি:

সন্ত্রাস-চাঁদাবাজি ও অপকর্মসহ ছড়িয়ে পড়া ছাত্রলীগের দুর্নাম মুছতে নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করবো। দুর্নাম গুছিয়ে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করবো। মেধাবীদেরকে নিয়ে মানবিক ছাত্রলীগ গঠন করা হবে। সমাজের অসহায়-দারিদ্র শিক্ষার্থীদের পাশে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ কর্মী হিসেবে কাজ করতে চাই।

বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় এক স্বাক্ষাতকারে রায়পুর উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী মো. নুর নবী সুজন এসব কথা বলেন। তিনি উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি।

জানা গেছে, ২০০৪ সালে ছাত্রজীবন থেকেই সুজন ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় রয়েছেন। উপজেলার বামনী ইউনিয়নের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ছিলেন। ২০০৬ সালে একই বিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি বামনী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের দায়িত্ব ছিলেন। পরবর্তীতে তিনি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক ও সভাপতির দায়িত্ব পেয়ে দক্ষতার সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। দায়িত্বে থাকাকালীন তিনি  বামনী আদর্শ উচ্চ বিদ্যালয়, কাজীর দিঘীরপাড় সমাজকল্যাণ উচ্চ বিদ্যালয়, কেএস পাবলিক উচ্চ বিদ্যালয় ও শামছুন্নাহার উচ্চ বিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীদের দিয়ে ছাত্রলীগের কমিটি অনুমোদন করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ইউনিয়ন ছাত্রলীগের দায়িত্বে থাকাকালীন সুজন দক্ষ নেতৃত্ব গঠন করেছেন। মেধাবীদের দলে যোগ দিতে উৎসাহ দিয়েছেন। তার অধীনে থাকা স্কুল কমিটিগুলোতে ফুটেছে ফুলঝুড়ি। বর্তমানে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের নির্দেশনা অনুযায়ী তিনি অসহায় শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করছেন। বিভিন্ন স্কুল-মাদ্রাসায় ব্যক্তিগত উদ্যোগে তিনি ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ বিতরণ করেছেন। খেলাধুলার জন্য ক্রীড়া সামগ্রী বিতরণ করেছেন।

জানতে চাইলে ছাত্রলীগ নেতা নুর নবী সুজন বলেন, ছাত্রলীগে মাদকসেবীদের ঠাঁই নেই, আর হবেও না। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের নির্দেশে দলকে ঢেলে সাজাচ্ছি। এতে স্বচ্ছ ও মেধাবীরা যোগ দিচ্ছে। অন্যায়ের নয়, আগামির ছাত্রলীগ হবে গুণীজনদের আশির্বাদপুষ্ট। যাদের দেখে ছাত্রলীগের দুর্নাম গুছবে।

প্রসঙ্গত, সুজন রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের বামনী গ্রামের ব্যবসায়ী মো. তছলিম উদ্দিন সওদাগর ছেলে। তিনি ঢাকার প্রেসিডেন্সিয়াল ইউনিভার্সিটিতে এমএসসিতে (মাস্টার্স) অধ্যয়নরত। এছাড়া তিনি রায়পুরের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রুস্তম আলী ডিগ্রি কলেজ থেকে এইচএসসি, লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে গণিত বিভাগে বিএসসি ও রামগঞ্জের কালিকাপুর এগ্রিকালচার ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা শেষ করেছেন। এছাড়া তিনি স্থানীয় বিএসকে আদর্শ একাডেমি পরিচালনা কমিটির সভাপতি, বঙ্গবন্ধু স্পোটিং ক্লাব পরিচালনা কমিটির সাবেক যুগ্ম-আহবায়ক ও কলাকোপা স্পোর্টস ক্লাবের উপদেষ্টার দায়িত্ব পালন করেছেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com