• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | শরৎকাল | রাত ২:০২
  • আর্কাইভ

দিঘলী ইউপি উপ-নির্বাচন : নৌকার প্রার্থীর বিপক্ষে অপপ্রচার করছে স্বতন্ত্র প্রার্থী!

১০:৩৩ পূর্বাহ্ণ, জুলা ২০, ২০২২

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে (ইউপি) উপ-নির্বাচনের প্রচার-প্রচারণা নিয়ে দুই প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ তুলেছে। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন সাবেক যুবলীগ নেতা সালাউদ্দিন চৌধুরী জাবেদ। তার প্রতিদন্দ্বি হয়ে মাঠে লড়ছেন সাবেক ছাত্রলেতা আলতাফ হোসেন খাঁন। তার প্রতীক ঘোড়া। দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে তিনি বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

নির্বাচনী মাঠে আলতাফ হোসেন আওয়ামী লীগের মনোনীত সালাউদ্দিন জাবেদের বিরুদ্ধে প্রচারণায় বাঁধা দেওয়ার অভিযোগ তুললে তার বিরুদ্ধে পাল্টা অভিযোগ তোলেন নৌকার প্রার্থী।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী নিজেকে আলোচনায় আনতে বিভিন্ন অপপ্রচার ও গুজব ছড়াচ্ছেন বলে দাবি করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতারা। আর নৌকার প্রার্থীও বলছে- স্বতন্ত্র প্রার্থী যে সব বিষয়ে অভিযোগ করছেন, তার কোন ভিত্তি নেই।

পুলিশ বলছে, অভিযোগগুলো ছোট-খাটো। কারো বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই। তবে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সর্তক অবস্থানে আছে।

সোমবার ও মঙ্গলবার নির্বাচনী এলাকায় গিয়ে দেখা গেছে, প্রার্থীদের প্রচার প্রচারণা জমে উঠেছে। দুই প্রার্থীর পক্ষে ভোট ছেয়ে বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে। প্রার্থীরাও ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

আগামী ২৭ জুলাই এ ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রচারণায় বাঁধা এবং ভোট গ্রহণের দিন নৌকার প্রার্থী কেন্দ্রে প্রভাব বিস্তার করবে এমন অভিযোগ এনে স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেন রির্টানিং কর্মকর্তা, থানা পুলিশসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েছেন। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে কর্মী পেটানোর অভিযোগ তুলেছেন নৌকা প্রতীকের প্রার্থী সালাউদ্দিন চৌধুরী জাবেদ।

জাবেদ বলেন, আমি আমার অবস্থান থেকে প্রচারণা চালিয়ে যাচ্ছি। এ এলাকা আওয়ামী লীগের ঘাঁটি। এছাড়া আমি আওয়ামী পরিবারের ত্যাগী সন্তান এবং ত্যাগী কর্মী। দলের লোকজনসহ ইউনিয়নবাসী আমাকে সমর্থন দিয়ে যাচ্ছে৷ আমি একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পক্ষে। জনগণের ভোটের মাধ্যমে আমি চেয়ারম্যান নির্বাচিত হতে চাই।

স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেনের করা অভিযোগের বিষয়ে তিনি বলেন, আমার বিরুদ্ধে বিভিন্ন দফতরে যে অভিযোগুলো করা হয়েছে- সেগুলো একেবারে ভিত্তিহীন। স্বতন্ত্র প্রার্থী তার মতো করে প্রচারণা চালাচ্ছে। কেউ তাকে বাঁধা বা হুমকি দিচ্ছে না। সে বলে- আমার ভয়ে নাকি নির্বাচনী এজেন্ট দিতে পারবে না। ভোটের বাকি আরও ৭-৮ দিন। এ মুহূর্তে এজেন্ট দেওয়ার প্রশ্ন আসে কেন? নিশ্চয় সে এজেন্ট দেওয়ার মতো লোক খুঁজে পাচ্ছে না, তাই ভোটের আগেই নিজেকে আলোচনায় আনতে এমন অসত্য অভিযোগ তুলেছেন। অভিযোগগুলো থানা পুলিশসহ বিভিন্ন সংস্থা তদন্ত করছে, সত্যতা পেলে আমি নির্বাচনী আইন অনুযায়ী শাস্তি পেতে রাজি আছি।

স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে বলেন, আমার অ্যামেরিকা প্রবাসী ছোটভাই আমার নির্বাচনী সমন্বয়ক। সে প্রচারণার কাজে বের হওয়ায় তার উপর হামলা করেছে আলতাফের লোকজন। আমি থানায় লিখিতভাবে জানিয়েছি।

এছাড়া ফেসবুকের বিভিন্ন ভূয়া আইডি থেকে দলীয় নেতাকর্মী এবং তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে বলে জানান তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে গতকাল বিকেলে স্বতন্ত্র প্রার্থী আলতাফ হোসেন বলেন, নৌকার লোকজন আমার পোষ্টার ছিড়ে ফেলছে, মাইক ভাংচুর করছে। আমার লোকজনকে হুমকি দিচ্ছে। তাই আমি প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

সুনির্দিষ্ট ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,  সোমবার রাতে এবং গতকাল মঙ্গলবার সকালে প্রচারনা চালানোর সময় তার হ্যান্ড মাইক ভাংচুর করেছে। নির্বাচন আচরণবিধি অনুসারে সকালে প্রচারনা চালানোর নিয়ম আছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, নৌকার প্রার্থীও প্রচারনা করে, তাই হ্যান্ড মাইক নিয়ে আমার একজন কর্মী প্রচারনায় নেমেছিল।

এসব বিষয়ে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, যে সকল বিষয়ে প্রার্থীরা অভিযোগ আনতেছে, সেগুলো একেবারে ছোটখাটো। অভিযোগে সুনির্দিষ্ট কোন ঘটনার উল্লেখ করা নেই। তাই ব্যবস্থাও নেওয়া যাচ্ছে না। কোন প্রার্থী যদি প্রচানায় বাঁধাপ্রাপ্ত হয় সাথে সাথে পুলিশকে জানাতে বলেছি, পুলিশ তাদের নিরাপত্তা দিবে। এছাড়া নির্বাচন পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনী সর্তক অবস্থানে আছে। সেখানে একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দিঘলী বাজারে দুইপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com