• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | বিকাল ৪:৫৯
  • আর্কাইভ

দরিদ্ররা পেল শুকনো খাবার

১২:৩০ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর পৌর এলাকার ৬নং ওয়ার্ডের দুঃস্থ-অসহায়দের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। শনিবার বিকেলে স্থানীয় বাসিন্দা এরফান চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে প্রায় অর্ধশতাধিক নারী, পুরুষ ও শিশুর মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়। এ সময় তিনি এলাকার জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হতে এবং সংক্রমণ এড়াতে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেন।

এরফান চৌধুরী বলেন, ‘প্রাণঘাতী ভাইরাস “কোভিড-১৯” এর কবলে আমার প্রিয় বাংলাদেশ। এ মহামারী থেকে দেশকে বাঁচাতে সরকার সারাদেশ একরকম লকডাউন করে রেখেছে যেন এর থাবা প্রান্তিক পর্যায় পর্যন্ত না পৌঁছে। ভাইরাসের এ ভয়ংকর গ্রাস থেকে রক্ষা পেতে এর বিকল্প আর কিছু বর্তমানে ভাবাও যায়না। এজন্য সরকারের সুচিন্তিত সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।

সরকারের পাশাপশি আমরা যারা সাধারণ নাগরিক, তাদের প্রত্যেকের উচিৎ এ সিদ্ধান্তকে মেনে নিজ নিজ ঘরে অবস্থান করা। নিজে সহ অন্যকে নিরাপদ রাখা এবং বারবার সাবান দিয়ে হাত ধোয়াসহ যাবতীয় সতর্কতামূলক কার্যক্রম মেনে চলা।

পাশাপাশি এ সিদ্ধান্ত পালন করতে গিয়ে আমার দেশের খেটে খাওয়া দিনমজুর, রিকশাওয়ালাসহ নিন্মবিত্ত মানুষের কথা ভুলে গেলে চলবেনা, যাদের একদিন আয় বন্ধ থাকলে পরেরদিন উপোস করতে হয়।

আমাদের দেশে পত্রিকায় এমন খবর যেন প্রকাশিত না হয় যে, করোনার কারণে কাজ না করতে পেরে এক পরিবারের সদস্যদের সবাই তিনদিন ধরে অভুক্ত কিংবা সন্তানদের খাবার যোগাড় করতে না পেরে অসহায় পিতার আত্মহত্যা!

তাই আসুন, আমাদের যাদের সামর্থ আছে তারা নিজ নিজ সামর্থ অনুযায়ী নিজের পাড়া-মহল্লার নিন্মবিত্ত প্রতিবেশিদের খোঁজ-খবর নিই। এমন দুর্যোগময় মুহূর্তে তারা যে আপনার, আমার দিকেই তাকিয়ে! আল্লাহ পাক আমাদের মাধ্যমে তাদের এই দুঃসময় মোকাবেলা করার সুযোগ দিক। সকলে ভাল থাকুন। সরকারের নির্দেশনা মেনে দেশকে রক্ষা করুন। আল্লাহ সবাইকে এ মহামারী থেকে রক্ষা করুন।’

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com