• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | রাত ১১:২২
  • আর্কাইভ

জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত : রায়পুরে হত্যা মামলার আসামীর নেতৃত্বে আনন্দ মিছিল

১২:৫৩ পূর্বাহ্ণ, অক্টো ০৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণার ঘটনায় লক্ষ্মীপুরের রায়পুরে মঞ্জুর হোসেন সুমন নামে এক হত্যা মামলার আসামীর নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ অক্টোবর) রাতে পৌর শহরের প্রধান সড়কে অর্ধশতাধিক কর্মী সমর্থক নিয়ে মিছিলটির আয়োজন করেন তিনি।

এসময় একে অপরের মাঝে মিষ্টিও বিতরণ করেন তারা। মিছিলে জেলা যুবলীগের বিলুপ্ত কমিটির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন মিছিলকারীরা।

 

মিছিল ও মিষ্টি বিতরণের বেশকিছু ছবি ও ভিডিও চিত্র ফেসবুক পেজেও শেয়ার করেন মঞ্জুর হোসেন সুমন।

সুমন রায়পুর উপজেলা যুবলীগের সাবেক অাহ্বায়কের দায়িত্বে ছিলেন। তিনি ২০১৫ সালের ১৩ মার্চ নিহত যুবলীগ নেতা মনু মিয়া হত্যা মামলার চার্জশিটভূক্ত আসামী। এছাড়া তিনি কেন্দ্রীয় যুবলীগের সাবেক দফতর সম্পাদক ও ক্যাসিনোকাণ্ডে আলোচিত নেতা কাজী আনিসের অনুসারী ছিলেন।

ওই সময় ৭০ লাখ টাকার বিনিময়ে সুমন আহ্বায়ক কমিটি এনেছেন বলে অভিযোগ উঠে। ২০২০ সালে জেলা যুবলীগ বিতর্কিত ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করে।

জানা গেছে, ২০১৫ সালের ১৩ মার্চ আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে উপজেলার চর আবাবিল ইউনিয়ন যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মনু মিয়াকে কুপিয়ে আহত করা হয়। পরদিন মনুর ভাগিনা নাজিম উদ্দিন বাদী হয়ে মামলা করেন। ১৫ মার্চ ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় মনু মারা যান। হত্যা মামলায় যুবলীগ নেতা সুমনসহ ১১ জনের বিরুদ্ধে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেছে। আসামিরা জামিনে রয়েছে।

উল্লেখ্য : দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা কারণে লক্ষ্মীপুর জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে শনিবার একটি প্রেস বিজ্ঞপ্তি দেয় কেন্দ্রীয় যুবলীগের দফতর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ। দুই সদস্য বিশিষ্ট এ কমিটির সভাপতি ছিলেন একেএম সালাহ উদ্দিন টিপু ও সাধারণ সম্পাদক ছিলেন আবদুল্লাহ আল নোমান।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com