• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | সকাল ৮:৪৮
  • আর্কাইভ

জন্মদিনের উৎসব চাননা শেখ হাসিনা

৭:৩৮ অপরাহ্ণ, সেপ্টে ২৭, ২০১৯

প্রবাহ ডেস্ক : আগামীকাল ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন। আজ বাংলাদেশ সময় সকালে এবং নিউইয়র্ক সময় সন্ধ্যায় আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতারা শেখ হাসিনার সঙ্গে আলাপকালে আগাম শুভেচ্ছা জানিয়েছেন।

যদিও নিউইয়র্ক সময়সূচি অনুযায়ী যেখানে যখন ২৮ সেপ্টেম্বর শুরু হবে, তখন বাংলাদেশের সময় রোববার ভোর। কিন্তু শেখ হাসিনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, তার জন্মদিন নিয়ে যেন বাড়াবাড়ি না করা হয়। এটা তার পছন্দ নয়।

তিনি বলেছেন, দেশ পরিচালনার দায়িত্ব আরাম আয়েশের বিষয় নয়। এটা একটি কঠিন দায়িত্ব। জনগনের কল্যাণ করার জন্য জনগন আমাকে বানিয়েছে। জন্মদিন উৎসব করার জন্য নয়। জন্মদিন উৎসবের নামে যেন কোন বাড়াবাড়ি না হয়। সে ব্যাপারে তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন যে, এইসব বাড়াবাড়ি মানুষ পছন্দ করে না। আমিও পছন্দ করি না।

উল্লেখ্য যে, বাংলাদেশ আওয়ামী যুবলীগ শেখ হাসিনার জন্মদিনকে ‘জনগনের ক্ষমতায়ন দিবস’ হিসেবে ঘোষণা করে পয়লা সেপ্টেম্বর থেকে মাসব্যাপি কর্মসূচী ঘোষণা করেছিল। সেই কর্মসূচীতে ঢাকা দক্ষিণের উদ্যোগে ১৪ সেপ্টেম্বর মিলাদ মাহফিল এবং সমাবেশের আয়োজন করা হয়েছিল। প্রধানমন্ত্রী নিজেই বলেছিলেন যে, চাঁদাবাজি, সন্ত্রাসের টাকায় আমার জন্মদিন উৎসব পালন হোক এটা আমি চাইনা। তারপর থেকেই যুবলীগের পক্ষ থেকে শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মাসব্যাপি কর্মসূচী বন্ধ করা হয়।

জন্মদিন উপলক্ষে প্রতিদিন দৈনিক জনকন্ঠ পত্রিকায় যে বিজ্ঞাপন দিত যুবলীগ, সেটিও বন্ধ করা হয়েছে। জন্মদিন উপলক্ষে ক্ষতবিক্ষত যুবলীগের কোন কর্মসূচী নেই।

ছাত্রলীগ সুত্রে জানা গেছে যে, ছাত্রলীগ জন্মদিন উপলক্ষে শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে র‌্যালি করবে। আওয়ামী লীগের পক্ষ থেকে অবশ্য এই জন্মদিন উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে। রাস্তায় ব্যানার, ফেস্টুন সাজানো হবে।

তবে জন্মদিনে যেন কোন বাড়াবাড়ি না হয় সেজন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অঙ্গ সহযোগি এবং দলের মূল সংগঠনকে সতর্ক বার্তা দিয়েছেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com