• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | সন্ধ্যা ৬:৩৫
  • আর্কাইভ

চৌমুহনী – রায়পুর মহাসড়ক নির্মাণে অনিয়ম অভিযোগ : প্রাক্কলন মানছেনা 

৯:২১ পূর্বাহ্ণ, ডিসে ২৪, ২০১৭

নিজস্ব প্রতিনিধি :

চৌমুহনী – রায়পুর মহাসড়কের দুপাশে রাস্তা বৃদ্ধি কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ” রানা বিল্ডার্স “এর বিরুদ্ধে।ফলে এলাকার সচেতন মহলের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। এভাবে রাস্তা নির্মাণ করা হলে বছরখানেকে পরেই শুর হবে জনদুর্ভোগ।

খোঁজ নিয়ে জানা যায়,চৌমুহনী চৌরাস্তা থেকে লক্ষ্মীপুর- রায়পুর মহাসড়কের প্রশস্তকরণে কাজ পায় রানা বিল্ডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। সরকারী নিয়মনীতি ভঙ্গ করে প্রাক্কলন ব্যতিরেকে মনগড়াভাবে নিজে ইচ্ছে মত কাজ করে যাচ্ছে।

অভিযোগ রয়েছে, সরকারী কর্মকতাদের তদারকির অভাবে ঠিকাদারী প্রতিষ্ঠান নিয়মনীতির তোয়াক্কা না করে সরকারী দরপত্র অনুযায়ী রাস্তার দুই পাশ্বে ১ মিটার করে ২ মিটার বাড়ানো এবং ৪০ ইঞ্চি ডিমা বক্স কাটিং করাসহ ও ১ মিটার মাটি ভরাটের নিয়ম থাকলেও সঠিক মতো কোন কাজ করছে না। এছাড়া সাব বেইছে রোলার করার কথা থাকলেও তারা করে হচ্ছেনা । সাব বেইছে ৩০% বালু ও ৭০% খোয়া দেওয়ার কথা থাকলেও বাস্তবে তার কোন মিল নেই। মেকাডমে ১নং খোয়া দিচ্ছে না। ৮ ইন্সি পাথরের মেকাডমে ২০% বালু ও ৮০% (১:৫) পাথর দেওয়ার নিয়ম থাকলেও ঠিকাদার প্রতিষ্ঠান কোন নিয়মের তোয়াক্কা করছেনা।

ফলে রাস্তাটি নির্মাণ কাজ শুরু থেকে নানা অনিয়ম ও দূর্নীতির আশ্রয় নিয়েছে বলে অভিযোগ স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীর । ফলে এলাকাবাসীর মধ্যে এ নিয়ে চরম ক্ষোভ,অসন্তোষ বিরাজ করছে এতে সরকার ও প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।

ফলে বিক্ষুদ্ধ এলাকাবাসীর অভিযোগের আলোকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উল্লেখিত অভিযোগ সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয়  পদক্ষেপ গ্রহণ করবেন,এমটাই প্রত্যাশা স্থানীদের ।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com