• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | দুপুর ১:২২
  • আর্কাইভ

চন্দ্রগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন আগামীকাল : আসবেন আইজিপি

৩:১২ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০১৯

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার নবনির্মিত স্থায়ী ভবনের উদ্বোধন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিশ।

আগামীকাল বৃহস্পতিবার (৭ মার্চ ) বেলা ১১টায় ভবনটির উদ্বোধন করবেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী (বিপিএম)।

বুধবার সকালে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন (পিপিএম)।

জানা গেছে, জেলার পূর্বাঞ্চলের চন্দ্রগঞ্জ এলাকা ক্রাইম জোন হিসেবে পরিচিত। এক সময় সন্ত্রাসীদের অভয়ারণ্য ছিল এটি। এ অঞ্চলে ছিল বিভিন্ন সন্ত্রাসী বাহিনীর সশস্ত্র অবস্থান। তাদের আতঙ্কে অতিষ্ঠ ছিল সাধারণ মানুষ। এক পর্যায়ে স্থানীয়দের দাবিতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের লক্ষ্যে ২০১৪ সালে চন্দ্রগঞ্জকে থানা হিসেবে ঘোষণা করে সরকার। এরপর দীর্ঘদিন অস্থায়ী একটি ভবনে চন্দ্রগঞ্জ থানার কার্যক্রম চলে। এসময় সরকারের যথোপযুক্ত উদ্যোগ ও পুলিশ প্রশাসনের সক্রিয় তৎপরতায় চন্দ্রগঞ্জে শান্তি ফিরে আসে।

জেলা গণপূর্ত বিভাগ সূত্র জানায়, চন্দ্রগঞ্জ থানার জন্য ৪তলা ফাউন্ডেশন নিয়ে তিন তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ করা হয়েছে। এ ভবনের নিচতলায় রয়েছে প্রেয়ার রুম, ওয়েটিং রুম, অস্ত্রাগার এবং নারী ও পুরুষ আসামীদের জন্য আলাদা লকআপ। দ্বিতীয় তলায় রয়েছে, অফিচার ইনচার্জ (ওসি), তদন্ত অফিসার ও ডিউটি অফিসারের অফিস কক্ষ। এছড়াও রয়েছে একটি মিলনায়তন ও ডাইনিং। তৃতীয় তলায় রয়েছে, পুলিশ ব্যারাক ও খেলাধুলার ব্যবস্থা। ভবনটিতে বিদ্যুৎ ও সোলার সংযোগ করা হয়েছে। এছাড়াও রয়েছে ভবনটির চারপাশে সীমানা প্রাচীর, পাকা রাস্তা, স্যালুটিং ডায়াস ও বিশুদ্ধ পানির জন্য একটি গভীর নলকূপ। ২০১৪ সালের এপ্রিল মাসে দরপত্রের মাধ্যমে মেসার্স এএফজেবি নামে স্থানীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ভবনটির নির্মাণে কাজ শুরু করে। ভবনটি নির্মাণের জন্য ২ কোটি ৫৯ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। দরপত্র অনুযায়ী ২০১৭ সালের ৩০ জুনের মধ্যে নির্মাণ কাজ সম্পূর্ণ হয়। এরপর ২০১৮ সালের মার্চ মাসে ভবনটি জেলা পুলিশ বিভাগের নিকট হস্তান্তর করা হয়।

আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চন্দ্রগঞ্জ থানার নবনির্মিত স্থায়ী ভবনের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা পুলিশ। এতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী এবং বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক উপস্থিত থাকবেন বলে কথা রয়েছে।

উল্লেখ্য, লক্ষ্মীপুর সদর উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে চন্দ্রগঞ্জ থানা গঠিত হয়। থানা ভবনের অবস্থান চন্দ্রগঞ্জ ইউনিয়নের বিসমিল্লাহ রোড সংলগ্ন ঢাকা-রায়পুর মহাসড়কের পার্শ্ববর্তী স্থানে। এ থানার অধীনে ১টি পুলিশ তদন্ত কেন্দ্র, ১টি পুলিশ ফাঁড়ি ও ১টি পুলিশ ক্যাম্প রয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com