• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | বিকাল ৫:৩৭
  • আর্কাইভ

গভীর রাতে দুঃস্থদের পাশে লক্ষ্মীপুরের ডিসি আনোয়ার হোছাইন

৪:৪২ অপরাহ্ণ, মে ১৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক : বুধবার রাত প্রায় সাড়ে ১০ টা। লক্ষ্মীপুর-নোয়াখালী মহাসড়ক সংলগ্ন জকসিন বাজারে পশ্চিম উত্তর পাশে খালপাড়ে ঝুঁপড়ি ঘরে বসবাস করছেন কয়েকটি অহসায় পরিবার। লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ সড়ক দিয়ে যাওয়ার সময় নজরে আসে ওই দুঃস্থ পরিবারগুলোর প্রতি। গাড়ি থামিয়ে তাদের সার্বিক খোঁজ-খবর নেন তিনি। সাথে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ত্রাণের প্যাকেট তুলে দেন সেখানে থাকা ৪টি পরিবারের সদসদের হাতে।

ঈদ উপলক্ষ্যে এ ত্রাণ সহায়তা পেয়ে খুশি হয়েছেন তারা। আর জেলা প্রশাসক তাদের স্থায়ী বাসস্থানের ব্যবস্থা করার কথা জানান।

দুঃস্থ পরিবারের সদস্য শহর আলী জানান, তাদের বাড়ি জামালপুরের দেওয়ানগঞ্জে। নদীতে ঘর-বাড়ি বিলীন হয়ে যাওয়ায় বিগত ১০-১২ বছর আগে তারা লক্ষ্মীপুরের এ স্থানটিতে আশ্রয় নিয়েছেন। অন্যের জমি হওয়ায় এখানে ঝুঁপড়ি ঘর বানিয়ে কোনভাবে বসবাস করছেন। শুস্ক মৌমুমে বসবাসে তেমন কোন সমস্যায় না পড়লেও বর্ষা মৌসুমে পাশর্^বর্তী খালের পানি তাদের ঘরের আশেপাশে উঠে আসে। এতে দুর্ভোগে পড়েন তারা। তিনি জানান, এখানে ৬ পরিবার মিলিয়ে প্রায় ২০-২২ জন লোকের বসবাস।

পরিবারের পুরুষ সদস্যরা দিনমজুর বা শ্রমিক হিসেবে কাজ করে, আর নারী সদস্যরা অন্যের বাড়িতে কাজ করে কোনমতে জীবিকা নির্বাহ করে। এর আগে তারা সরকারী কোন ত্রাণ বা সহযোগীতা পাননি। তবে বুধবার গভীর রাতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন তিনিসহ দুঃস্থ পরিবারের সদস্যরা। এছাড়া প্রশাসন কর্তৃক সরকারীভাবে স্থায়ী গৃহের ব্যবস্থার কথা শুনে অনেকটা আশান্বিত হয়েছেন।

জেলা প্রশাসক মো. আনোয়র হোছাইন আকন্দ বলেন, রাতের বেলা খুঁজে খুঁজে দুঃস্থ ও স্বল্প আয়ের মানুষের মাঝে তাণ সামগ্রী বিতরণ করি। বুধবার রাতে ৫০ টি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এখানে (জকসিন খাল পাড়) যে পরিবারগুলো আছে- এরা সবাই নদী ভাঙা। সরকারী জমিতে তাদের গৃহ নির্মাণের ব্যবস্থা করে দেওয়া হবে।

তিনি জানান, রাতে শহরের বিভিন্নস্থানে ঘুরে পঙ্গু, অসহায়, প্রতিবন্ধী, দরিদ্র প্রত্যেককে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি চিনি, এক কেজি লবন ও এক লিটার সয়াবিন তেল প্রদান করা হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com