• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | সকাল ৮:০১
  • আর্কাইভ

কমলনগর উপজেলা ভাইস চেয়ারম্যানের ভাই মেম্বার প্রার্থী মানছেনা আচরণ বিধি, দিচ্ছেন হুমকি

৪:০৫ অপরাহ্ণ, নভে ০৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা ভাইস চেয়ারম্যান যুবলীগ নেতা ওমর ফারুক সাগরের ছোট ভাই মাহফুজুর রহমান রাজন চর মার্টিন ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের মেম্বার পদে (ফুটবল) প্রতীকে নির্বাচন করছেন। ভাইয়ের দাপটে তিনি মানছেননা আচরণবিধি। পোস্টারে ব্যবহার করেছেন ভাইস চেয়ারম্যান ভাইয়ের নাম ও পদপদবী। এছাড়াও প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সাধারণ ভোটারদের দিয়ে আসছেন হুমকি। ভাইস চেয়ারম্যান নিজেও ভাইয়ের জন্য নির্বাচনী প্রচারে গিয়ে দেখাচ্ছেন ভয়ভীতি।

এমন পরিস্থিতিতে চর মার্টিন ইউনিয়নের ওই ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে। এখানে ঘটতে পারে অপ্রীতিকর ঘটনা।

বুধবার (৩ নভেম্বর) সকালে ওই ওয়ার্ডের অপর দুই জন মেম্বার প্রার্থী নুরুল ইসলাম (মোরগ) ইউছুফ আলী (তালা) স্থানীয় সংবাদিকদের এসব অভিযোগ করেন। এ সব বিষয়ে তারা রির্টানিং কর্মকর্তা কাছে লিখিত আবেদন করবেন বলেও জানান।

জানা গেছে, গত ২১জুন প্রথম দফা নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর চর ফলকন ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্র গিয়ে প্রকাশ্যে নৌকায় ভোট দিতে বাধ্য করেন। লোকজন নিয়ে কেন্দ্র দখল করে ভোট কেটে নেওয়ারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। যে কারণে তার নিজ এলাকার ভোটার ও প্রার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। ওই ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এখানে নিবিঘেœ ভোট দিতে বাঁধা ভাইস চেয়ারম্যান সাগর।

চর মার্টিন ইউনিয়নের ৮ নম্বর ওর্য়াডের প্রতিদ্বন্দ্বী মেম্বার প্রার্থী ইউছুফ আলী বলেন, কমলনগর উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগরের ছোট ভাই মাহফুজুর রহমান রাজন মেম্বার প্রার্থী। তার পক্ষে বড় ভাই ভাইস চেয়ারম্যান নিজেই নির্বাচনি প্রচার প্রচারনা করছেন। প্রচার কালে ভোটারদের নানানভাবে প্রভাবিত করছেন। দেখাচ্ছেন ভয়ভীতি। প্রার্থী নিজেই সবাইকে প্রকাশ্যে তার ফুটবল প্রতীকে ভোট দিতে বাধ্য করা হবে বলে হুমকি দিচ্ছেন।

অপর মেম্বার প্রার্থী নুরুল ইসলাম বলেন, ৮ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্রে যেতে দুইটি সাঁকো পার হতে হয়। ম্বেরার প্রার্থী রাজন হুমকি দিচ্ছেন ভোটের আগের দিন রাতে সাঁকো খুলে নিয়ে যাবে যাতে কেন্দ্রে ভোটারা আসতে না পারে। ভোট কেন্দ্র প্রার্থী রাজনের বাড়ির দরজায় হওয়ায় তারা প্রভাব বিস্তার ও বহিরাগত লোকজন এনে কেন্দ্র দখল করার আশঙ্কা রয়েছে।

ভাইস চেয়ারম্যানের ছোট ভাই মেম্বার প্রার্থী মাহফুজুর রহমান রাজন অভিযোগ অস্বীকার করে বলেন, খালের ওপর সাঁকো খুলে নিয়ে যাওয়ার বিষয়টি অপপ্রচার। মহিলা মেম্বার প্রার্থীরা পোস্টারে তাদের স্বামীর নাম লিখেছেন; যে কারণে তিনিও তার ভাই ভাইস চেয়ারম্যানের নাম ও পদ-প্রদবী পোস্টারে ব্যবহার করেছেন।
উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর বলেন, ভয়ভীতি ও হুমকির বিষয়টি মিথ্যা। এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার অনুরোধ করেন তিনি।

কমলনগর উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল হোসেন চৌধুরী বলেন, আচরণবিধি লঙ্গনের বিষয়ে কাউকে ছাড় দেওয়া হবে না। খোঁজ খবর নিয়ে দেখছি; পোস্টারে ভাইস চেয়ারম্যানের নাম পদপদবী ব্যবহার করে থাকলে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানানো হবে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com