• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ৩:৫৭
  • আর্কাইভ

কমলনগর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীকে হুমকি : থানায় জিডি

৪:২৪ পূর্বাহ্ণ, আগ ১৫, ২০১৭

বিশেষ প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীকে হুমকি দিয়েছে স্থানীয় কুলছুম বেগম নামের এক মহিলা ও তার মেয়ের জামাই শাহিন। নিয়মনীতি তোয়াক্কা না করে গভীর নলকূপ পাওয়ার জন্য  হুমকি দিয়েছেন । এ ব্যাপারে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী বেগম মনিকা রবিবার (১২ আগস্ট)  কমলনগর থানায় সাধারণ ডায়েরি করেছেন।

শক্রবার (১১ আগস্ট) রাত ১০ টা ২৫ মিনিটের সময় একটি রবি নাম্বার থেকে শাহিন বিভিন্নরকম হুমকি দেয়।সে লক্ষ্মীপুর পৌরসভার ৩ নং ওয়ার্ডে মেস্তুরী বাড়ীর মৃত মনতাজ উদ্দিন এর ছেলে এবং কুলছুম বেগম এর মেয়ের জামাই। কুলছুম বেগম উপজেলার চরফলকন ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মাতাব্বর হাট এলাকার খলিল মেম্বারের বাড়ীর পাশের বাড়ীর মোঃ তোফায়েলের স্ত্রী।

জানা যায়, কুলছুম বেগম নামের এক মহিলা গত ২০ অক্টোবর ২০১৬ ইং তারিখে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কমলনগর উপজেলা অফিসে গভীর নলকূপ পাওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার  স্বাক্ষরিত দরখাস্ত নিয়ে আসে। অফিসের কর্মচারীরা এটি গভীর নলকূপের দরখাস্ত ফাইলে রেখে দেয়। ওই দিন বেগম মনিকা রামগতি অফিসে থাকায় অত্র অফিসের লোকজন কুলছুম বেগমকে জানান, অধিদপ্তরের পরিপত্র অনুযায়ী টিউবওয়েলের সাইট প্রদান করেন সংসদ সদস্য এবং উপজেলা ওয়াটসন কমিটি। তাদের অফিস থেকে কাউকে কোন টিউবওয়েল দেয়ার সুযোগ নেই। তখনি কুলছুম বেগম ক্ষেপে কর্মচারীদের সাঁশিয়ে যায় টিউবওয়েল না দিলে খবর আছে।

কুলছুম বেগম জানান,তাকে ইউএনও টিউবওয়েল দিয়েছে, জনস্বাস্থ্য অফিস তাকে না দিয়ে অন্যত্রে টাকা নিয়ে বিক্রি করে দিয়েছে। তাকে টিউবওয়েল না দেয়ায় জনস্বাস্থ্য কর্মকর্তার সাথে অদ্যাবধি দেখা না হওয়া তিনি  ফোন করেন। এরপরেও টিউবওয়েল না দেয়ায় ক্ষিপ্ত হয়ে তার মেয়ের জামাইকে প্রকৌশলীর নাম্বার দেন বলেও জানান তিনি।

উপজেলা প্রকৌশলী বেগম মনিকা জানান, পরিপত্র অনুযায়ী সংসদ সদস্য ও ওয়াটসন কমিটির লিস্টে কুলছুম বেগমের নাম না থাকায় নিয়ম অনুযায়ী তাকে টিউবওয়েল দেয়া সম্ভব হয়নি বিধায় প্রায় সময় ফোনে তাকে ডিসি এমনকি প্রধানমন্ত্রীর নিকটও অভিযোগ দিবে বলে সাঁশায়।এছাড়া বিভিন্ন লোকজনের উদ্ধ্যত্বপূর্ণ আচরণে অতিষ্ঠ হয়ে যান তিনি। তারই ধারাবাহিকতা শুক্রবার রাতে ফোন করে বিভিন্ন প্রকার হুমকি দেয়া হয়েছে । এতে বর্তমানে তিনি চরম নিরাপত্তাহীনতা ভুগছেন।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস জানান, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com