• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | বর্ষাকাল | দুপুর ২:০৮
  • আর্কাইভ

আন্দোলনের মাধ্যমেই সরকারের পতন ঘটানো হবে: এ্যানি

১২:২৩ পূর্বাহ্ণ, জুন ০১, ২০২২

নিজস্ব প্রতিবেদক : কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা কমিটির আহবায়ক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেছেন, ‘জয় কালে ক্ষয় নাই, মরণ কালে ওষুধ নাই। সে ওষুধ বিএনপির হাতে। কোন এন্টিবায়োটিকেও কাজ হবে না।’

তিনি আওয়ামী লীগকে হুশিয়ারি দিয়ে বলেন, ‘আন্দোলন শুরু হয়ে গেছে। বিএনপির অঙ্গসংগঠন রাস্তায় নেমে গেছে। রাস্তায় নেমেছি, রাস্তা আর ছাড়বো না। আন্দোলনে ঢাকার রাস্তা এখন গরম। এ আন্দোলনের মাধ্যমেই ফাসিবাদি সরকারের পতন ঘটানো হবে। চলতি বছরেই সত্যিকারের নির্বাচন হবে।’

মঙ্গলবার (৩১ মে) বিকেলে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে লক্ষ্মীপুর জেলা বিএনপির আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা এ্যানি বলেন, জিয়াউর রহমান ক্ষণজন্মা মহানায়ক। দেশের ইতিহাসের সঙ্গে তার নাম জড়িত রয়েছে। দেশের ইতিহাস থেকে তার নাম মোছার চেষ্টা করা হচ্ছে। কিন্তু তা সম্ভব নয়। কারণ জিয়াউর রহমান স্থান জনগণের অন্তরে।

তিনি বলেন, জিয়াউর রহমান সরকার গঠন করে দেশেকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার লক্ষ্যে কাজ করেছেন। প্রত্যন্ত অঞ্চলে গিয়ে খাল খনন করেছেন। ইরিগ্রেশনের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধিতে জনগণকে নির্দেশনা দিয়েছেন। তার রাজনীতিতে লুটপাট বলে কোন শব্দ ছিলো না। এজন্যই মানুষ তাকে হৃদয়ে স্থান করে দিয়েছে।

বলেন, জিয়াউর রহমানের আদর্শের রাজনীতিকে খালেদা জিয়া এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি গণতন্ত্রের জন্য লড়াই করছেন। মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে গিয়ে খালেদা জিয়া আজ নির্যাতিত।

জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক এডভোকেট হাছিবুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া।

শহরের গোডাউন সড়কে শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির বাসভবন প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, হারুনুর রশিদ বেপারী, মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ ও মনিরুল ইসলাম হাওলাদার প্রমুখ।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com