• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ৪:৩০
  • আর্কাইভ

আন্তর্জাতিক প্রবীন দিবসে লক্ষ্মীপুরে দুই কৃতি সন্তানকে সম্মাননা প্রদান

৫:০০ অপরাহ্ণ, অক্টো ০১, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : অধিকার নিশ্চিতসহ প্রবীণ পিতা-মাতার সুরক্ষার্থে যথাযথভাবে দায়িত্ব পালন করায় লক্ষ্মীপুরে স্থানীয় এমন দুইজন সন্তানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। আজ ১ অক্টোবর আন্তর্জাতিক প্রবীন দিবস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তাঁদেরকে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্ত ওইসব কৃতি সন্তানরা হলেন লক্ষ্মীপুর পৌর আইডিয়াল কলেজের প্রভাষক মাহাবুবুর রশিদ ও হাজিরহাট উপকূল কলেজের প্রভাষক মাহামুদুর রহমান।

জেলা সমাজসেবা অধিদপ্তর ও প্রবীণ হিতৈষী সংঘের যৌথ অনুসন্ধানে মনোনীত হন সম্মাননাপ্রাপ্তরা।

‘বয়সের সমতার পথে যাত্রা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করা হয়। জেলা প্রশাসনের সার্বিক ব্যাবস্থাপনায় মঙ্গলবার স্থানীয় কালেক্টরেট ভবন প্রাঙ্গনে এ উপলক্ষ্যে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী কালেক্টরেট প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ফের একই স্থানে সভায় মিলিত হয়। এতে বিভিন্ন বয়স ও শ্রেণী-পেশার মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। এতে বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন ও প্রবীণ হিতৈষী সংঘ জেলা কমিটির আহ্বায়ক মো. রুহুল আমিন মাস্টার।

বক্তারা বলেন, প্রবীণদের সুরক্ষা ও অধিকার নিশ্চিতের পাশাপাশি বার্ধক্যের বিষয়ে বিশ্বব্যাপী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রতিবছর ১লা অক্টোবর আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করা হচ্ছে। প্রবীণরা সমাজের বোঝা নয়, তারাও দেশের সম্পদ। এজন্য তাদের সম্মান দেখানো সকলেরই কর্তব্য।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com