• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | সকাল ৮:২৩
  • আর্কাইভ

আচরণবিধি লঙ্ঘণের দায়ে রামগঞ্জ ও রায়পুরে সাত প্রার্থীর অর্থদণ্ড

১২:০৪ পূর্বাহ্ণ, নভে ১৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক : ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘণের দায়ে লক্ষ্মীপুরের রামগঞ্জে তিন প্রার্থীর ৩০ হাজার টাকা ও রায়পুরে চার প্রার্থীর ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে রামগঞ্জের দুইজন চেয়ারম্যান প্রার্থী ও একজন ইউপি সদস্য পদপ্রার্থী এবং রায়পুরের চারজনই ইউপি সদস্য প্রার্থী রয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে রামগঞ্জ এবং বিকেলে ও রাতে রায়পুরে প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান পরিচালনা করা হয়।

রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুর রহমান অভিযান পরিচালনার বিষয়টি নিশ্চিত করে বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আচরণবিধি প্রতিপালনে উপজেলার বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের দুইজন চেয়ারম্যান প্রর্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ করায় ১০ হাজার টাকা করে ২০ হাজার ও কাঞ্চনপুর ইউপি নির্বাচনে একজন সাধারণ সদস্য প্রার্থীর ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

তিনি জানান, কিছু প্রার্থীকে আচরণবিধি প্রতিপালনের বিষয়ে সতর্ক করা হয়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার নিমিত্তে আচরণবিধির উপর নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

এদিকে, সড়ক পরিবহন আইনে তিন মোটর সাইকেল আরোহীকে আড়াই হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, রায়পুর উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আচরণবিধি প্রতিপালনে বুধবার ৪ নং সোনাপুর ইউনিয়নে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় নির্বাচন আচরণবিধি লঙ্ঘণের দায়ে ৪ মেম্বার প্রার্থীকে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা আরোপপূর্বক আদায় করা হয়।

এছাড়াও ৩০ মোটরসাইকেল আরোহীকে পৃথক মামলায় উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন দাশ এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল কর্তৃক ২১ হাজার  টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

রায়পুরে মোট ৩৪ টি মামলায় সর্বমোট ৬১ হাজার ৫শ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় বলে ফেসবুকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়।

উল্লেখ্য, ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুরের রামগঞ্জের ১০টি এবং রায়পুরের ১০টি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com