• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | সকাল ৭:৪৫
  • আর্কাইভ

হাইকোর্টের আদেশে মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় কমিটির কার্য্যক্রম স্থগিত

২:০২ পূর্বাহ্ণ, মে ১০, ২০১৮

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির কার্য্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করে রুল দিয়েছে মহামান্য হাইকোর্ট। ম্যানেজিং কমিটি প্রবিধান মালা২০০৯ এর ১৫নং অনুচ্ছেদ লংঘনের দায়ে উক্ত কমিটি স্থগিত করা হয়েছে।

নির্বাচিত কমিটির সদস্য ও স্থানীয় ইউনিয়ন যুবলীগের আহবায়ক এবং ওই ইউনিয়নের ইউপি সদস্য আব্দুর রহিম মিন্টু দায়ের কৃত রিট পিটিশনের প্রেক্ষিতে ৮মে সোমবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ  ৬মাসের জন্য স্থগিত করে এ আদেশ দেন।

রিট পিটিশনে বিবাদী করা হয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা সচিব,কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিদর্শক, লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার, জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ম্যনেজিং কমিটির নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা  উপজেলা যুব উন্নয়ণ কর্মকর্তাসহ চাঁদখালী এ রব  বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে।

বাদী পক্ষে রিট পিটিশনটি দায়ের ও শুনানী করেন সুপ্রিম কোর্টের আইনজীবি সৈয়দ কামরুল হোসাইন। আইনজীবি সৈয়দ কামরুল হোসাইনের প্রদত্ত একটি সার্টিফাইড কপি সূত্রে এ তথ্য জানাগেছে।

জানাযায়  বিদ্যালয়ের সদস্যদের মতামত উপেক্ষা করে প্রবিধান মালা লংঘন করে কতিপয় শিক্ষক ও নির্বাচনের প্রিজাইর্ডি অফিসার উপজেলা যুব উন্নয়ণ কর্মকর্তা নিজাম উদ্দিনের পক্ষপাত মুলক আচরণ করে পূর্বপরিকল্পিত ভাবে মিজানুর রহিমকে সভাপতি নির্বাচন করায় এ জটিলতার সৃষ্টি হয়েছে এমন অভিযোগ স্থানীয়ও অভিভাবকদের।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com