• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | সকাল ৮:১১
  • আর্কাইভ

সু-সংগঠিত জকসিন বাজার বণিক সমিতি, গঠিত হলো কমিটি

৫:৫৯ অপরাহ্ণ, নভে ১৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘদিন সু-নির্দিষ্ট কোন কমিটি না থাকায় অনেকটা অভিভাবকহীন ছিলো লক্ষ্মীপুর সদর উপজেলার জকসিন বাজারের ব্যবসায়ীরা। ফলে বাজারের ব্যবসায়ীরা নানা বিড়ম্বনায় পড়লেও কোন সুরাহা পেত না। তাই এবার কমিটির মাধ্যমে সু-সংগঠিত হয়েছে জকসিন বাজারের ব্যবসায়ীরা। সোমবার রাতে নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

নবগঠিত কমিটির সভাপতি হলেন মিজান ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী মোজাম্মেল হোসেন মিজান পাটওয়ারী, সাধারণ সম্পাদক ফেন্টাসি ট্রেডার্সের মালিক মো. ফজলুর রহমান।

সমিতির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মুরাদুল ইসলাম, শরীফ হোসেন, কামাল উদ্দিন, আবুল ফারহ বাবুল, কামাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক নুরুর রহমান আজাদ, জাহাঙ্গীর আলম, মো. সেলিম, সাংগঠনিক সম্পাদক মো. ফরহাদুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক কফিল উদ্দিন, ডাঃ মিহির চন্দ্র মজুমদার, কোষাধ্যক্ষ মাহবুবুর রহমান, সহ-কোষাধ্যক্ষ সাজিদ পাটওয়ারী, প্রচার সম্পাদক মফিজুর রহমান, সহ প্রচার সম্পাদক মো. আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আবদুল হাকিম, ক্রীড়া বিষয়ক সম্পাদক মোর্শেদ হক মশু, সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক ফারুক হোসেন, দপ্তর সম্পাদক স্বপন, সহ-দপ্তর সম্পাদক মো. আবদুর রহমান ও তোফায়েল আহমেদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ কানু লাল মজুমদার, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ খোকন, আইন বিষয়ক সম্পাদক ফারুক হোসেন. শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রায়হান চৌধুরী, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. শিব্বির আহম্মেদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. মুরাদ এবং সহ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. মিজান।

নবগঠিত বণিক সমিতির সভাপতি মিজান পাটওয়ারী বলেন, বাজারের ব্যবসায়ীরা বিভিন্ন সময়ে বিভিন্ন ধরণের প্রতিবন্ধকতার সম্মূখীন হয়। কোন কোন ক্ষেত্রে অনাকাঙ্খিত ঘটনার মধ্যেও পড়ে ব্যবসায়ীরা। বিশেষ করে বখাটে এবং কিশোরগ্যাং সদস্যদের হাতে নাজেহাল হতে হয়। এসব বিষয়ে সাধারণ ব্যবসায়ীরা প্রতিবাদ করার সাহস পাচ্ছেনা। এমনকি সু-নির্দিষ্ট কমিটি না থাকায় কোন প্রতিকার পাচ্ছে না ব্যবসায়ীরা। নতুন কমিটির মাধ্যমে ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়েছে। এখন থেকে কোন অপশক্তি কোন ব্যবসায়ীদের লাঞ্ছিত বা নাজেহাল করার সাহস পাবেনা। সমিতির নেতারা সব সময় ব্যবসায়ীদের পাশে থাকবে।

তিনি বলেন, আগামী তিন মাসের মধ্যে এ কমিটি বাজারে সকল ব্যবসায়ীদের একত্র করে সমিতির সদস্য করে নিবন্ধনের ব্যবস্থা করবে। তারপর ভোটের মাধ্যমে একটি নির্বাচিত কমিটি গঠন করা হবে।

সাধারণ সম্পাদক ফজলুর রহমান বলেন, জকসিন বাজারটি ঐতিহ্যবাহী একটি পুরনো বাজার। কিন্তু বিগত দিনে এ বাজারের উন্নয়ন হয়নি। অবহেলিত বাজারের উন্নয়নের জন্য কেউ কাজও করেনি। বাজারে একটি শৌচাগার নেই। তাই নবগঠিত কমিটি বাজারের উন্নয়ন এবং ব্যবসায়ীদের স্বার্থে কাজ করে যাবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com