• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | দুপুর ১:৪৩
  • আর্কাইভ

সিএনজি চালকদের কান্ড : লক্ষ্মীপুর পুলিশ সুপার বরাবর যুবলীগ নেতার খোলা চিঠি

৮:০৪ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

প্রবাহ ডেস্ক :

লক্ষ্মীপুর পুলিশ সুপার বরাবরে খোলা চিঠি লিখেছেন সদর উপজেলার মান্দারী ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক কুদ্দুস পাটোয়ারী।

রোববার বিকেলে ফেসবুকে লেখা চিঠিতে সম্প্রতি সিএনজি চালিত অটোরিকশা চালকদের অতিরিক্ত ভাড়া আদায়ে যাত্রীদের চরম হয়রানির কথা উঠে এসেছে।

খোঁজ নিয়ে জানা যায়, সড়ক দূর্ঘটনা এড়াতে সিএনজি চালিত অটোরিকশায় তিনজনের বেশি যাত্রী নেওয়া যাবে না। গত চার মাস আগে (১০ ফেব্রুয়ারি) জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এ আইনটি অমান্যকারীদের বিরুদ্ধে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

তবে এমন সিদ্ধান্তের পর চালকরা যাত্রীদের থেকে আদায় করছেন অতিরিক্ত ভাড়া। কিন্তু মানছেনা তিন যাত্রী বহন করার সেই আইনটি। পূর্বের ন্যায় ৫ থেকে ৬জন যাত্রী বহন করছেন সিএনজিতে। অন্য কোন যাত্রী এর প্রতিবাদ করলেই নামিয়ে দেওয়া হয় সিএনজি থেকে। পাশাপাশি বিভিন্ন অপমান জনক কথাও বলেন চালকরা।

হয়তো এমন ঘটনার শিকার হয়ে যুবলীগ নেতা কুদ্দুস পাটোয়ারী রোববার (১৬ জুন) বিকালে তার নিজস্ব ফেসবুক আইডিতে দেয়া লক্ষ্মীপুর পুলিশ সুপার বরাবর খোলা চিঠি হুবহু তুলে ধরা হলো-

মাননীয় পুলিশ সুপার

লক্ষীপুর জেলা

বিষয়, সিএনজিতে বাড়তি বাড়া আদায় প্রসঙ্গে

জনাব

বিনীত নিবেদন এই যে স্যার বিগত কিছুদিন পুর্বে লক্ষীপুর জেলার সড়ক দুর্ঘটনা থেকে যাত্রীদের নিরাপদে রাখতে আপনি, লক্ষীপুর জেলা সকল সিএনজিতে তিনজন করে যাত্রী নেওয়ার জন্য, সিএনজি চালকদের নির্দেশ দিয়ে ছিলেন, তার বিনিময়ে বাড়তি বাড়া দেওয়ার জন্য যাত্রীদের বলেছেন, আপনার শিদ্বান্তের প্রতি শ্রদ্বা জানিয়ে সকল যাত্রী আপনার দেওয়া নির্দেশনা অনুযায়ী বাড়া বাড়িয়ে দিয়েছিল।

কিন্ত দুংখজনক বিষয় ইতি মধ্যে লক্ষ করা গেছে সিএনজি ড্রাইবাররা তিন জন যাত্রীর পরিবর্তে আগের নিয়মে ৫ জন যাত্রী নিয়ে সকল স্টেশন থেকে যাত্রী নিয়ে গন্তব্যে রওনা দেয়।

৫ জন যাত্রী নিয়ে রওয়া দেওয়ার পর তাদের কে বাড়তি  বাড়া দিতে হয় যাহা সকল যাত্রীদের কাছে বিরক্তিকর লাগছে

তাই বিষয়টি নজরে নিয়ে তাহার সুষ্ঠ সমাধান করতে আপনার মর্জি কামনা করি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com