• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | দুপুর ২:৫৯
  • আর্কাইভ

সংবাদপত্র অনেক বড় ‘সোর্স অব ইনফরমেশন’ : লক্ষ্মীপুরের নবাগত ডিসি অানোয়ার হোছাইন

১০:৫৭ পূর্বাহ্ণ, জানু ০৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে সদ্য যোগদানকৃত জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বলেছেন, আমাদের জন্য সংবাদপত্র অনেক বড় `সোর্স অব ইনফরমেশন’। আমি প্রতিদিন সংবাদপত্রগুলো দেখি। একটা জেলা সম্পর্কে জেলার সংবাদপত্রগুলো থেকে ভালো-মন্দ বিষয়গুলো জানা যায়। বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসনের হলরুমে লক্ষ্মীপুরের কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় এ কথা বলেন তিনি।

এ সময় জেলার উন্নয়ন ভাবনা নিয়ে সাংবাদিকদের তিনি বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে লক্ষ্মীপুরের বিভিন্ন বিষয় নিয়ে খোঁজÑখবর নেওয়া শুরু করেছি। যে জিনিসগুলো এখানে নেই- সেগুলো প্রতিস্থাপনের উদ্যোগ নেব। জেলাতে একটি ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি, একটি ইংলিশ ভার্সন স্কুল, সয়াবিন এবং নারিকেল ভিত্তিক শিল্প কারখানা এবং রেল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় করার ব্যাপারে সংশ্লিষ্টদের সাথে কথা বলবো। কর্মজীবনে দেশ-বিদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ঘুরে দেখার সুযোগ হয়েছে আমার। আমি নিজে গিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে পড়িয়েছি। আমি কাজ পাগল মানুষ, আমি কাজ করতে চাই। আমার কোন পিছুটার নেই। উন্নয়নের প্রতিশ্রুতি না দিয়ে কাজ করার জন্য সর্বাত্মক চেষ্টা করবো। এক্ষেত্রে সবার সহযোগীতা প্রয়োজন।

বিভিন্ন সেক্টরে দুর্নীতির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিসি বলেন, দুর্নীতি বন্ধে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো। একদিনে বা একার পক্ষে দুর্নীতি দূর করা সম্ভব নয়। তবে আমি আমার দিক থেকে দফতরগুলোকে দুর্নীতিমুক্ত করতে কাজ করবো।

তিনি বলেন, অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে। এ বিষয়ে কোন আপস নেই। বিশেষ করে ড্রাম (বাংলা) চিমনীর ভাটাগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হবে। ভূয়া কাজিদের বিরুদ্ধে বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আমার কাজের বিষয়ে প্রতিদিন আমাকে ফলোআপ করতে পারেন। তথ্যদিয়েও সহযোগীতা করতে পারেন। তবে কারো প্রতি ক্ষিপ্ত হয়ে বা বিব্রতকর কোন কিছু প্রচার না করার অনুরোধ জানান ডিসি আনোয়ার হোছাইন আকন্দ।

সভায় উপস্থিত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাঈন আহম্মেদ হেলাল, সাবেক সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংবাদিক মহিউদ্দিন মুরাদ, রবিউল ইসলাম খান, রাকিব হোসেন রনি প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com