• ঢাকা,বাংলাদেশ
  • বৃহস্পতিবার | ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ৯:২১
  • আর্কাইভ

লক্ষ্মীপুর-২ আসনের উপ নির্বাচনের জন্য আ’লীগ থেকে মনোনয়ন নিলেন যারা

১১:০২ অপরাহ্ণ, মার্চ ০৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর-২ (রায়পুর এবং সদরের একাংশ) আসনের উপ-নির্বাচনে নৌ্কা প্রতীকের মনোনয়ন পেতে আওয়ামীলীগ থেকে মনোনয়ন নিয়েছেন ১১ জন।

সূত্র জানায়, এ আসন থেকে উপনির্বাচনে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম ক্রয় করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ এহসানুল কবির জগলুল, আমরা কজন মুজিব সেনার প্রতিষ্ঠাতা এ এফ এম জসিম উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও লক্ষ্মীপুর জজ কোর্টের পিপি এড. জসিম উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগের পরিবেশ বিষয়ক উপ সম্পাদক শামছুল ইসলাম পাটওয়ারী এবং কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানা, চট্রগ্রাম এক্স শাহীন অ্যাসোসিয়েশনের সভাপতি সাইদুল বাকীন ভূঁইয়া, সুপ্রিম কোর্টের আইনজীবি সালাহ উদ্দিন রিগ্যান ও সাবেক এক আওয়ামীলীগ নেতার স্ত্রী রেশমা সুলতানা।

গত ৫ মার্চ থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়, আগামী ১০ মার্চ পর্যন্ত এ আসনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা ফরম কেনার সুযোগ পাবেন।

এদিকে, এ আসন থেকে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল খায়ের ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবু, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এম আর মাসুদ ও নোয়াখালী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন মিঠু দলীয় মনোনয়ন পেতে তদবির চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে।

উল্লেখ্য, ‘কুয়েতে ফৌজদারি অপরাধে লক্ষ্মীপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুল চার বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হওয়ায় তাঁর আসন শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ২২ ফেব্রুয়ারি সংসদ সচিবালয় পাপুলের সংসদ সদস্য পদ বাতিল সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এতে গত ২৮ জানুয়ারি থেকে তার পদ শূন্য দেখানো হয়েছে।

পরে এ আসনে তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ১৮ মার্চ। মনোনয়নপত্র যাচাইবাছাই ১৯ মার্চ। প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ। ১১ এপ্রিল ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে এই উপনির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com