• ঢাকা,বাংলাদেশ
  • বৃহস্পতিবার | ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ৯:৩৭
  • আর্কাইভ

লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন : মনোনয়নপত্র জমা দিয়েছেন আ’লীগের নয়ন, জাতীয় পার্টির শিপন

২:৩৫ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আংশিক) সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. নুর উদ্দিন চৌধুরী নয়ন মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার দুপুর পৌনে ১টার দিকে জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি।

তাঁর মনোনয়নপত্র গ্রহণ করেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও এ আসনের উপনির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ দুলাল তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, পৌর মেয়র আবু তাহের, সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা মোহাম্মদ আলী খোকন, রায়পুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন খোকন, রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, জেলা আওয়ামীলীগ নেতা এড. রাসেল মাহমুদ মান্না, মমিন পাটওয়ারী, কেন্দ্রীয় যুবলীগ নেতা শামছুল ইসলাম পাটওয়ারী, জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহউদ্দিন, টিপু, সাধারণ সম্পাদক আবদুলাহ আল নোমান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. বেলায়েত হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহাদাত হোসেন শরীফ, সাবেক সভাপতি মাহমুদুন নবী সোহেলসহ দলীয় নেতাকর্মীরা।

রিটার্নিং অফিসার মোহাম্মদ দুলাল তালুকদার বলেন, লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল ৫টা পর্যন্ত। দুপুর সোয়া ১টা পর্যন্ত উপ-নির্বাচনের প্রার্থী হতে দুইজন মনোনয়নপত্র দাখিল করেছেন। আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শেখ মো. ফায়িজ উল্যাহ শিপন রায়পুর উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামীকাল ১৯ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন  আগামী ২৪ মার্চ এবং ২৫ মার্চ প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে জানান রির্টানিং কর্মকর্তা।

নির্বাচন অফিস সূত্র জানায়, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ বাবুল উপ-নির্বাচনের মনোনয়ন ফরম ক্রয় করেছেন। তবে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তারা মনোনয়নপত্র জমা দেননি। এদিকে এ আসনে বিএনপির কোন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ না করার ঘোষণা দিয়েছেন।

মনোনয়নপত্র জমা দিয়ে আওয়ালীগের মনোনীত প্রার্থী নুর উদ্দিন বলেন, আগে মানুষ এমপির কাছে যেত, আমি যদি নির্বাচিত হই- তাহলে আমি জনগণের কাছে যাবো। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের স্বাগত জানিয়ে তিনি বলেন, আমি যেন-তেন নির্বাচনে বিজয়ী হতে চাই না। জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত হতে চাই। তিনি জানান, লক্ষ্মীপুর-২ আসন দীর্ঘদিন থেকে উন্নয়ন বঞ্চিত। নির্বাচিত হলে ওই আসনের উন্নয়ন কর্মকান্ড দ্বিগুন গতিতে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

উল্লেখ, মানব ও অর্থ পাচারের দায়ে কুয়েতের আদালতের রায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের দ- হওয়ায় তার সংসদ সদস্য পদ বাতিল হওয়ায় আসনটি শূন্য হয়। আগামী ১১ এপ্রিল ইভিএম পদ্ধতির মাধ্যমে এ আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ভোটার সংখ্যা ভোটার সংখ্যা ৪ লাখ ২৯ হাজার ৬৩ জন। এদের মধ্যে নারী ভোটার সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ২৯৯ এবং পুরুষ ভোটার ২ লাখ ৪৬ হাজার ৬৪ জন। সদর উপজেলার ৯ টি ইউনিয়ন এবং রায়পুর উপজেলার ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোট কেন্দের সংখ্যা ১৩৬ টি।

 

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com