• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | সকাল ৭:২৫
  • আর্কাইভ

লক্ষ্মীপুর বালিকা উচ্চবিদ্যালয় শিক্ষার্থীদের বিক্ষোভ :নেপথ্যে শিক্ষক হারাধণ

৭:৫০ পূর্বাহ্ণ, সেপ্টে ১৮, ২০১৭

বিশেষ প্রতিনিধি :

লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এক শিক্ষকের শিফট পরিবর্তনের প্রতিবাদে শিক্ষার্থীদের একাংশ বিক্ষোভ করেছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে এ ঘটনা ঘটে।এর আগে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিদ্যালয়ের ভৌতবিজ্ঞান শিক্ষক হারাধন চন্দ্রকে ডে থেকে মর্নিং শিফটে পরিবর্তন করায় শিক্ষার্থীদের একাংশ বিক্ষোভ করেন।

শিক্ষক প্রতিনিধি সালাহ উদ্দিন এর সুপারিশে প্রধান শিক্ষক শনিবার সকালে পূর্বের আদেশ বাতিল করেন। এর পরেও শিক্ষার্থীদের আন্দোলন ও ২ জন অভিভাবক কর্তৃক প্রধান শিক্ষককে গালমন্দ করায় ক্ষোভ প্রকাশ করেন শিক্ষকরা সহ অনেকেই।

জানা যায়,লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয় সহকারী শিক্ষক ২৪ জনের মধ্যে ২ জন বিএড ট্রেনিং এ থাকায় ২২ জন দিয়েই চলছে স্কুল। হারাধণ চন্দ্র পাল ২০১০ সালে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের মর্নিং শিফটে নিয়োগ পেয়ে যোগদান করেন। পরবর্তীতে ডে শিফটে শিক্ষক সল্পতার কারণে প্রধান শিক্ষক তাঁকে মর্নিং থেকে ডে-শিফটে বদলি করেন।  বর্তমানে মর্নিং শিফটে ভৌতবিজ্ঞান বিষয়ের কোন শিক্ষক না থাকায় ডে শিফটের ২ জন শিক্ষকের মধ্য থেকে হারাধণ চন্দ্রকে মর্নিং শিফটে বদলি করেন। ফলে শিক্ষক হারাধণ বিভিন্ন অপকৌশলে শনিবার সকালে প্রধান শিক্ষক কর্তৃক বৃহস্পতিবার এর দেয়া আদেশ শনিবার সকালে বাতিল করে।

জানতে চাইলে নাম না বলা শর্তে কয়েকজন শিক্ষক বলেন, সহকারি শিক্ষক হারাধণ চন্দ্র পাল ডে থেকে মর্নিং শিফটে বদলির আদেশ পেয়ে মানসিক ভাবে ভেঙ্গে পড়েন, পরে রাতেই তাঁরা প্রধান শিক্ষককে অনুরোধ করলে তিনি শনিবার তাঁর আদেশ বাতিলের আশ্বাস দেন। শিক্ষক হারাধণ অকপটে এও বলেন মর্নিং শিফটের সভাই তাঁর নিকট প্রাইভেট পড়ে তাই ক্লাসে না পড়লেও সমস্যা হবে না।

হারাধণ চন্দ্র পাল জানান,শিক্ষার্থীদের বিক্ষোভ ও অভিভাবকদের আগমন বিষয়ে তিনি জানতেননা। আপাতত তিনি প্রাইভেট পড়ানো বন্ধ রাখছেন বলেও জানান তিনি।

প্রধান শিক্ষক বলরাম চন্দ্র দেবনাথ বলেন,স্কুলে শিক্ষক স্বল্পতার কারণে ক্লাস পরিচালনা করতে হিমশিম খেতে হচ্ছে। দুই শিফটের শিক্ষক ব্যালেন্স করতেই তিনি হারাধণ চন্দ্রকে মর্নিং শিফটে বদলি করেন। শনিবার সকালে আবার তা বাতিল করেন বলে জানান তিনি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com